জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন আগামী ৫ আগস্ট সারা দেশ ব্যাপী অনুষ্ঠিত হবে। এ দিনে বিয়ানীবাজারে ৩৬ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। আজ মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে এ উপলক্ষে অবহিকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মোয়াজ্জেম আলী খানের সভাপতিত্বে এবং ডাক্তার ইশতিহাক এর পরিচালনায় প্রধান অতিথি ছিলেন বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আসাদুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল মনসুর আসজাদ, সহকারি শিক্ষা কর্মকর্তা মাসুম মিয়া, বিয়ানীবাজার ঈমাম সমিতির সভাপতি মাও. ইব্রাহীম আলীম প্রমুখ।

ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ও ভিটামিন এ শিশু বৃদ্ধির ক্ষেত্রে কতটুকু গ্রুরুত্বপূর্ণ তা তুলে ধরেন সভার সভাপতি ডা. মোয়াজ্জেম আলী খান। তিনি বলেন, কোন অসুস্থ শিশুকে ভিটামিন ‘এ’ খাওয়ানো যাবে না। ভিটামিন ‘এ’ কোন ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া নেই। ৬ মাস উর্ধ্ব থেকে ৫ বছর বয়সের শিশুদের এ ক্যাপসুল খাওয়ানো যাবে।

প্রধান অতিথি ইপজেলা নির্বাহী কর্মকর্তা মু: আসাদুজ্জামান বলেন, অতিতে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো নিয়ে একটি মহল গুজব সৃষ্টি করে সমাজে অশান্তি নিয়ে এসেছিলো। এক্ষেত্রে সবাইকে সজাগ থাকতে হবে।

এ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশন ও বিয়ানীবাজার নিউজ ২৪ এর সম্পাদক আহমেদ ফয়সাল, স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. শাহরিয়ার, সাংবাদিক সুফিয়ান আহমদ ও সিপার আহমদ পলাশ, বিভিন্ন এনজিও সংস্থার দায়িত্বশীল ও মাঠ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।