সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে প্রতিদিন বিভিন্ন দেশ থেকে সরাসরি ফ্লাইট আসলেও ফিরতি পথে যাত্রীদের পোহাতে হচ্ছে নানা বিড়ম্বনা। সিলেট থেকে সরাসরি আন্তর্জাতিক ফিরতি ফ্লাইট না থাকায় ঢাকায় বিরতি নিয়ে অন্য ফ্লাইটে করে যেতে হচ্ছে কাংখিত গন্তব্যে। এতে করে বাড়ছে যাত্রীদের দুর্ভোগ, ব্যয় হচ্ছে সময়।

জানা গেছে, শিডিউল অনুযায়ী বিমানের মধ্যপ্রাচ্যের ফ্লাইট ঢাকা থেকে ছেড়ে যাচ্ছে প্রতিদিন সন্ধ্যার পর। কিন্তু সিলেট থেকে সকালের ফ্লাইটে যাত্রীদের ঢাকায় গিয়ে অপেক্ষা করতে হচ্ছে সময়ভেদে ৭ থেকে ১০ ঘন্টার মতো।

সরেজমিনে দুবাই এয়ারপোর্টে গিয়ে এ প্রতিবেদকের সাথে কথা হয় বিয়ানীবাজারের কাকরদিয়া গ্রামের আতিকুর রহমান ও গোলাপগঞ্জের ভাদেশ্বর ইউনিয়নের সাইফুল ইসলাম ও মুন্নি দম্পতির সাথে। তাড়া জানালেন- দেশে যাওয়ার আনন্দের চেয়ে ফেরত আসার চিন্তাটাই মাথায় ঘোরপাক খাচ্ছে।

যোগাযোগ করা হলে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের উর্ধতন কর্তপক্ষ জানায়- বিমানবন্দরের রানওয়ে সম্প্রসারন ও অবকাঠামো উন্নয়নকাজ চলছে যা আগামী ২ মাসের মধ্যে পুরোপুরি কাজ শেষ হয়ে যাবে। আশা করা যাচ্ছে, আগামী কিছুদিনের মধ্যেই সিলেট থেকে সরাসরি আন্তর্জাতিক রুটের ফিরতি ফ্লাইট আবার শুরু হবে।

‘এবি টিভি’র সর্বশেষ প্রতিবেদন-