ভয়ঙ্কর করোনাভাইরাস সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় কেড়ে নিতে পারেনি কারো প্রাণ। সিলেটে আরেকটি মৃত্যুহীন দিন পার করায় জনমনে স্বস্তি বিরাজ করছে।

তবে সর্বশেষ ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে ১২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে বিভাগের সিলেট জেলায় ৯ জন ও বাকি ৩ জেলায় একজন করে।

শনিবার (৯ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় থেকে প্রেরিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

প্রতিবেদনে উল্লেখ, শুক্রবার সকাল ৮টা থেকে আজ শনিবার (৯ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত সিলেটে কোনো করোনাক্রান্ত ব্যক্তি মারা যাননি। বিভাগে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ১১৬৮ জন।

চব্বিশ ঘন্টায় সিলেট বিভাগে মাত্র ১২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ৯ জন এবং সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজারে ১ জন করে শনাক্ত হন। ৭৫২ জনের নমুনা পরীক্ষা করে তাদেরকে শনাক্ত করা হয়। শনাক্তের হার ১.৪৭।

এ নিয়ে সিলেট বিভাগে করোনাক্রান্তের সংখ্যা এখন ৫৪ হাজার ৭০১ জন। এর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৪৮২৫ জন, সিলেট জেলায় শনাক্তের সংখ্যা ২৮ হাজার ৮৬৯ জন, সুনামগঞ্জের ৬২৪৩ জন, মৌলভীবাজারের ৮১২৪ জন ও হবিগঞ্জের ৬৬৪০ জন।

বিভাগে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১১ জন। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪৮ হাজার ৪৭২ জন।

সিলেট বিভাগে এ পর্যন্ত করোনায় মারা যাওয়া ১১৬৮ জনের মধ্যে সিলেট জেলায় ৮৫৮, সুনামগঞ্জে ৭২, হবিগঞ্জে ৪৮ ও মৌলভীবাজারে ৭২ জন।

এছাড়া সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ১১৮ জন করোনাভাইরাসে প্রাণ হারিয়েছেন।