বুধবার একদিনেই সিলেটে করোনাভাইরাস আক্রান্ত ৪৫ রোগী শনাক্ত হয়েছেন। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব্বিদ্যালয়ে করোনাভাইরাস শনাক্ত করণ পরীক্ষা শুরু হওয়ার পরই বেড়ে গেছে সিলেটে করোনা আক্রান্ত শনাক্ত হওয়ার সংখ্যা।

বুধবার থেকে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে করোনা পরীক্ষা শুরু হয়। প্রথমদিনেই এই ল্যাবে ২৩ জনের করোনা শনাক্ত হয়। এছাড়া ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে শনাক্ত হয় আরও ২২ জনের। দুই ল্যাব মিলিয়ে বুধবার মোট ৪৫ জনের করোনা শনাক্ত হয়। এরমধ্যে ৪৪ জনই সিলেট জেলার ও ১জন মৌলভীবাজারের জুড়ি উপজেলার।

বুধবার শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ল্যাবকে সিলেট সদর উপজেলার ৯১ জনের নমুনা পরীক্ষা করা হয়। ফলে শনাক্ত হওয়া ২৩ জনই সদর উপজেলার।

এদিকে, বুধবার ওসমানী মেডিকেল কলেজে মোট ১৮৪ জনের নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে ২২টি পজেটিভ আসে। যাদের পজেটিভ এসেছে তাদের মধ্যে ২১ জনই সিলেট জেলার ও একজন মৌলভীবাজার জেলার বাসিন্দা।

জানা যায়, বুধবার ওসমানী হাসপাতালে শনাক্ত হওয়ারা সিলেট নগরী, কানাইঘাট, গোলাপগঞ্জ ও জৈন্তাপুর উপজেলার বাসিন্দা। সব মিলিয়ে সিলেট বিভাগে মোট ৪৯৪ জনের করোনা শনাক্ত হলো। এর মধ্যে সিলেট জেলারই ২২৯ জন।

‘এবি টিভি’র সর্বশেষ প্রতিবেদন-