বিয়ানীবাজার উপজেলার লাউতা ইউনিয়নের দক্ষিণ টিকরপাড়া গ্রামের এক প্রবাসীর বাড়িতে ঘরের জানালা ভেঙ্গে নগদ ৩ লাখ টাকা, ৩ টি স্মার্ট ফোন এবং একটি লাইট চুরির ঘটনা ঘটেছে। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। চুরির ঘটনাটি ফজরের সময় টের পান গৃহবাসীরা।

বৃহস্পতিবার সন্ধ্যায় সৌদি আরব পাঠানোর জন্য যাত্রি কাছ থেকে পাওয়া ভিসার ৩ লক্ষ টাকা নিয়ে ঘরে আসেন বাড়ির কর্তা ফয়জুর রহমান। ঘরের আলমারিতে টাকা রেখে প্রতিদিনের মত রাত ১১ টার দিকে ঘুমিয়ে তারা ঘুমিয়ে পড়েন। ভোরে ফজরের আযান শুনে ফয়জুর রহমানের মা ঘুম থেকে উঠে দেখতে পান ঘরের সামনের জানালা খোলা। এ নিয়ে তিনি চিৎকার করলে ঘরের অন্যরা ঘুম থেকে উঠে এসে জড়ো হন। ফয়জুর রহমান দ্রুত আলমারিরে রাখা টাকার খোঁজতে গিয়ে দেখেন আলমারি ভাঙ্গা, যথাস্থানে টাকা নেই। একই সাথে ঘরের ব্যবহারকৃত তিনটি মোবাইল ফোন ও একটি মেগলাইট পাননি। তাদের ধারনা রাতে কোন ফাঁকে জালানা ভেঙ্গে চোর ঘরে ঢুকে টাকা মালামাল চুরি করে পালিয়ে যায়।

গ্রামের ইসরাইল আলী জানান, গত কয়েকদিন আগে ইউনিয়নের বারইগ্রাম এলাকা থেকে ২ টি গরু চুরির ঘটনা ঘটেছে। কয়েক দিনের ব্যবধানে এলাকায় কয়েকটি চুরি ঘটনা ঘটায় এলাকাবাসী আতংকের মধ্যে রয়েছেন।

গৃহকর্তা ফয়জুর রহমান জানান, এই ঘটনা পরিকল্পিত এবং এর সাথে আমাদের প্রতিবেশী কেউ জড়িত থাকতে পারেন। এ ঘটনার বিষয়ে থানায় কোন অভিযোগ জানানো হয়নি তবে স্থানীদের অবগত করা হয়েছে। তিনি আরও জানান, তার ভাই সৌদিআরবে রয়েছেন তিনি সেখান থেকে লাউতা ইউনিয়নের চেয়ারম্যান গৌছ উদ্দিনের সাথে যোগাযোগ করছেন। তার পরামর্শক্রমে পরবর্তী পদক্ষেপ নেবেন।