বড়লেখা উপজেলায় বিনম্র শ্রদ্ধায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

এ উপলক্ষে বুধবার উপজেলা প্রশাসন, আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, বড়লেখা পৌরসভা, বিভিন্ন শিক্ষা- প্রতিষ্ঠান নানা কর্মসূচির আয়োজন করে। কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পু®পার্ঘ্য অর্পণ, কালো ব্যাজ ধারণ, জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, কালো পতাকা উত্তোলন, শোকর‌্যালি, আলোচনা সভা, কাঙ্গালীভোজ, মিলাদ ও দোয়া মাহফিল ইত্যাদি।

বুধবার সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পু®পার্ঘ্য অর্পণ করেন জাতীয় সংসদের হুইপ মো. শাহাব উদ্দিন এমপি। পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা চত্বর থেকে শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা চত্বর প্রদক্ষিণ করে একই জায়গায় গিয়ে শেষ হয়।

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সুহেল মাহমুদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন জাতীয় সংসদের হুইপ মো. শাহাব উদ্দিন এমপি।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শরীফ উদ্দিনের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি ডা. প্রণয় কুমার দে ও সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ সহিদুর রহমান প্রমুখ।