বিয়ানীবাজার পৌরসভা প্রথম শ্রেণিতে উন্নীত হয়েছে। আজ বৃহস্পতিবার স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে দ্বিতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণিতে উন্নীত হওয়ার বিষয়টি পৌরসভার মেয়রকে অবহিত করা হয়। প্রথম শ্রেণিতে উন্নীত হওয়ায়  তাৎক্ষণিকভাবে স্থানীয় সাংবাদিকদের কাছে অভিব্যক্তি প্রকাশ করে পৌরসভা মেয়র আব্দুস শুকুর।

পৌর মেয়র শুকুর জানান, বিকালে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে বিয়ানীবাজার পৌরসভা দ্বিতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণিতে উন্নীত হওয়ার বিষয়টি জানানো হয়। তাৎক্ষণিকভাবে এ আনন্দ সংবাদ পেয়ে স্থানীয় সাংবাদিকদের প্রয়োজন অনুভব করি। তিনি বলেন, পৌরবাসী দীর্ঘ ১৭ বছর উন্নয়ন বঞ্চিত ছিলেন। স্থানীয় সরকার মন্ত্রণালয় পৌরসভাকে দ্বিতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণিতে উন্নীত করায় এখন পৌরসভার উন্নয়ন-পৌরবাসী প্রত্যাশা পুরণ করতে সমর্থ হবে। তিনি বলেন, পৌরসভাকে প্রথম শ্রেণিতে উন্নীত করতে এ জনপদে কৃতি সন্তান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বিশেষ ভূমিকা রেখেছন। তাঁর ডিলেটারসহ পৌরসভার এ সংক্রান্ত সকল কাগজ গত রবিবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ে জমা দেয়া হয়।

পৌরসভা প্রথম শ্রেণিতে উন্নীত হওয়ার সংবাদ জানিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বিয়ানীবাজারবাসীকে অভিনন্দন জানিয়েছেন। একই সাথে পৌরসবাসীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি পৌরসভার নির্বাচিত জনপ্রতিনিধি ও কর্মকর্তা কর্মচারিদেরও ধন্যবাদ জানান।

পৌরসভার মেয়র আব্দুস শুকুর বিয়ানীবাজার পৌরসভা প্রথম শ্রেণিতে উন্নীত হওয়া প্রধান মন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। একই সাথে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হো‌সেন, এম‌প ‘র প্রতি কৃতজ্ঞা প্রকাশ করে বলেন, বিয়ানীবাজার পৌরসভাবাসী তাদের কাছে চিরঋণী।

পৌরসভা প্রথম শ্রেণিতে উন্নীত হওয়ার পৌর মেয়রের অভিব্যক্তি প্রকাশের সময় উপস্থিত ছিলেন পৌর সচিব, কর্মকর্তা, পৌরসভার ৮ কাউন্সিলর, তিন সংরক্ষিত কাউন্সিলরবৃন্দ।