কোন ধরনের আগাম ঘোষণা না দিয়ে বিয়ানীবাজার পৌরশহরে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে পল্লীবিদ্যুৎ। সপ্তাহের প্রথম কর্মদিবসে পৌরশহর টানা ৯ ঘন্টা বিদ্যুৎহীন থাকায় চরম ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ।  ভুক্তভোগীরা দায়িত্বশীলদের অদায়িত্বশীল আচরণ ও খেয়ালীপনাকে দায়ি করে ক্ষোভ প্রকাশ করেন।

সকাল ৮টায় থেকে চারখাই গ্রড স্টেশনের সাথে সুপাতলা সাবস্টেশনের সংযোগ লাইন স্থাপনের কাজ করা হয়। বিদ্যুৎ লাইন স্থাপন কাজ করতে সকাল থেকে বিকাল প্রায় ৫টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়। সপ্তাহের প্রথম কর্মদিবসের পল্লীবিদ্যুতের এরকম খেয়ালীপনায় বিরক্ত ব্যবসায়ী ও সাধারণ মানুষ। এর প্রভাব পড়েছে অফিস পাড়া, ব্যাংক-বীমা, ব্যবসা ও শিক্ষা প্রতিষ্ঠানে।

ব্যবসায়ী কয়েছ আহমদ বলেন, সকাল থেকে বিদ্যুৎ নাই। পৌরশহরে পল্লীবিদ্যুৎ বন্ধ রাখার আগাম কোন ঘোষণাও দেয়নি পল্লীবিদ্যু। তিনি বলেন, বিদ্যুৎ দায়িত্বশীলরা উদ্দেশ্য করেই ভোক্তা অধিকার আইন লঙ্গন করেছেন।

পৌরশহরের একটি বাণিজ্যিক ব্যাংকের কর্মকর্তা বলেন, সকাল থেকে টানা বিদ্যুৎহীন। ঈদ সামনে রেখে মাসের শুরুতে ব্যাংকে চাপ রয়েছে। টানা জেনারেটর চালিয়ে কাজ করতে হচ্ছে। অথচ ঘন্টার পর ঘন্টা জেনারেটর চালিয়ে রাখা ঝুঁকিপূর্ণ। কিন্তু আমরা বাধ্য হয়ে জেনারেটন চালিয়ে রাখেতে হয়েছে। তিনি বিদ্যুতের দায়িত্বশীলদের খেয়ালী আচরণে ক্ষোভ প্রকাশ করেন।

এ বিষয়ে বিয়ানীবাজার পল্লীবিদ্যুতের ডিজিএম অভিলাশ চন্দ্র পাল বলেন, আমাদের ধারণা ছিল ১২টার আগেই কাজ শেষ হয়ে যাবে। কিন্তু শহরে ভিতরে কাজের পরিবেশ প্রতিকুল থাকা এবং বৈরী আবহাওয়ার কারণে নির্ধারীত সময়ে কাজ শেষ করা সম্ভব হয়নি। তিনি বলেন, বিদ্যুৎ খুঁটিতে ইন্টারনেট ও ক্যাবল তার জড়ানো থাকায় কাজের গতি আশানুরুপ ছিল না। অনাকাঙ্খিত ভোগান্তির জন্য আমরা দুঃখিত। আগামীতে আগে থেকেই জানানো হবে।