বিয়ানীবাজারে এবার বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৫২ বিয়ানীবাজার ব্যাটালিয়নের এক সদস্যের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। রোববার সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসি লার ল্যাবে করোনা পরীক্ষায় তার করোনা পজেটিভ শনাক্ত হয়।  এ তথ্য নিশ্চিত করেছেন বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের  আরএমও ডা. আবু ইসহাক আজাদ।

করোনা পজিটিভ শনাক্ত হওয়া বিজিবি সদস্য তরুন বিকাশ চাকমা (৩৩)। গত ৯ জুুন তার নমুনা  সংগ্রহ করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে প্রেরণ করা হয়। তিনি ইতোমধ্যে বিজিবির বিধি অনুযায়ী ব্যাটালিয়নের নিজস্ব আইসোলেশন সেন্টারে রয়েছেন। তাছাড়া তার শরীরে করোনার উপসর্গ থাকলেও রিপোর্ট আসার পূর্বেই উপসর্গবিহীন রয়েছেন।

এদিকে, এর আগে রোববার সকালে ঢাকা পিসিআর ল্যাব থেকে বিয়ানীবাজারের আরও ৩জনের করোনা পজেটিভ শনাক্ত হয়। তাদের নমুনা গত ৮ জুন নেয়া হয়। ঢাকা পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা হওয়ায় ফলাফল আসতে দেরি হয়েছে। শনাক্তরা হলেন মাথিউরা ইউনিয়নের বেজগ্রামের খালেদা বেগম (২৩), বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মী নাজমা বেগম (৩০), পৌর শহরতলীর নওয়াগ্রামের ওহিদুল ইসলাম (৬০)।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, শনাক্ত হওয়া ৩জনই বর্তমানে উপসর্গবিহীন রয়েছেন। এদের মধ্যে খালেদা বেগম করোনা পভেটিভ তারেক আহমদের সংস্পর্শে ছিলেন। স্বাস্থ্যকর্মী নাজমা বেগম জৈন্তাপুর থেকে ভ্রমন  করে আসায় তার নুমনা নেয়া হয়েছিল। তিনি হোম কোয়ারেন্টাইনে ছিলেন। নয়াগ্রামে ওহিদুল ইসলাম কমিউনিটি ট্রান্সমিশনের শিকার। তার বাড়ি লকডাউন করা হবে এবং আক্রান্তদের দ্বিতীয় নমুনা সোমবার নেয়া হবে।

প্রসঙ্গত, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সর্বশেষ তথ্যানুযায়ী এ উপজেলায় এখন পর্যন্ত ৪৯জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যুবরণ করেছেন ২জন এবং সুস্থ হয়েছেন ১২জন।

করোনায় আটকে আছে বিয়ানীবাজারের উন্নয়ন কাজ