বিয়ানীবাজার উপজেলার লাউতা ইউনিয়নের চেয়ারম্যান দেলোয়ার হোসেনের উপর দেশীয় অস্ত্রধারী এক যুবক হামলার চেষ্টা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত যুবকের নাম আনোয়ার হোসেন। সে ইউনিয়নের জলঢুপ পাটুলী গ্রামের মৃত আসাব আলীর পুত্র। সোমবার দুপুরে ইউনিয়নের জলঢুপ এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর শংকিত চেয়ারম্যান বিয়ানীবাজার থানায় জীবনের নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়রী (জিডি) করেছেন। এ ঘটনায় ক্ষোভ জানিয়েছেন লাউতা ইউনিয়নের ইউপি সদস্যরা।

জিডি সূত্রে জানা যায়, যুক্তরাজ্য প্রবাসী আনোয়ার হোসেন গং এর সাথে তার প্রতিবেশী ব্যবসায়ী আনোয়ার হোসেন (২) এর জমি নিয়ে বিরোধ চলছিলো। মাস খানেক আগে জমি ভাগবাটোয়ারা নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এ নিয়ে বিয়ানীবাজার থানায় উভয় পক্ষ অভিযোগ দিলে স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ ও জনপ্রতিনিধিগন এর মধ্যস্থতায় বিষয়টি নিষ্পত্তির উদ্যোগ নেওয়া হয়। সোমবার দুপুরে মধ্যস্থ সালিসগন জমি বাটোয়ারা করে উভয় পক্ষকে সমজাইয়া দিতে গেলে অভিযুক্ত আনোয়ার হোসেন ও মইদুল ইসলাম তা মেনে না নিয়ে সালিশগণদের গালিগালাজ করেন। এ সময় সম্মানের ভয়ে সালিশগণ চলে যাওয়ার পথে আনোয়ার হোসেন তার দা নিয়ে সালিস বোর্ডের সদস্য ও স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেনে উপর হামলার চেষ্টা করে। এ সময় স্থানীয় লোকজনের সহায়তায় তিনি সেখান থেকে চলে আসেন।

বিষয়টি তাৎক্ষণিক উপজেলা নির্বাহী অফিসার ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে ফোনে অবহিত করা হয়েছে জানিয়ে লাউতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন বলেন, দায়িত্বশীল কর্মকর্তাদের পরামর্শে প্রাথমিকভাবে থানায় জিডি করেছি। বিষয়টি নিয়ে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফোরামসহ বিভিন্ন মহলে আলোচনা হচ্ছে। এ ঘটনার সুষ্টু বিচার দাবী করেন তিনি।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তাজুল ইসলাম জানান, খবর পেয়ে দ্রুত পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। এ বিষয়ে আইনানুগভাবে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিজ্ঞাপন