বিয়ানীবাজার উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট মাঠে গড়াচ্ছে আগামী শুক্রবার থেকে। উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন এ টুর্নামেন্ট আয়োজনের কথা জানান।

বিয়ানীবাজার উপজেলার ১০ ইউনিয়ন ও পৌরসভা এ টুর্নামেন্টে অংশ নেবে। টুর্নামেন্ট চ্যাম্পিয়ন দল জেলায় প্রতিদ্বন্দ্বিতা করবে। মধ্যখানে একদিন মাত্র সময় পাচ্ছেন টুর্নামেন্টে অংশ নেয়া ১০ ইউনিয়ন ও পৌরসভা দল। আয়োজক কর্তৃপক্ষ উপজেলা ক্রীড়া সংস্থার কাছে অংশ নেয়া দলগুলো ১৮জন খেলোয়াড়ের তালিকা জমা দেবেন। নক আউট ভিত্তিক এ টুর্নামেন্টের সব খেলা অনুষ্ঠিত হবে পিএইচজি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে।

অনুর্ধ্ব ১৭ ফুটবল টুর্নামেন্টের শেষ আসরে বয়স নিয়ে কম ঝামেলা হয়নি। অংশ নেয়া কয়েকটি দলের বিরুদ্ধে বেশি বয়সের খেলোয়াড়রা নিজ নিজ দলের পক্ষে হয়ে খেলেছেন। এবার এ বিষয়ে সংশ্লিষ্টরা সতর্ক দৃষ্টি রাখবেন এবং টুর্নামেন্ট প্রস্তুতি সভায় প্রত্যেক দলের দায়িত্বশীলদেরও বিষয়টি জানিয়ে দেয়া হয়েছে।

উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন বিয়ানীবাজার নিউজ ২৪কে বলেন, অল্প সময়ের মধ্যে টুর্নামেন্ট আয়োজন করতে হচ্ছে। সর্বশেস ২০১৮-১৯ মৌসুমে এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। এবারও সবার সহযোগিতায় টুর্নামেন্ট সফলভাবে সম্পন্ন করা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কোন অবস্থায় ১৭ বছরের বেশি কেউ খেলতে পারবে না। এ বিষয়ে দলগুলো দায়িত্বশীল ইউনিয়ন চেয়ারম্যানদের অবহিত করা হয়েছে।

দেশের দর্শনীয় স্থলবন্দর হচ্ছে বিয়ানীবাজারের শেওলা স্থলবন্দর