বৃষ্টি হলে বিয়ানীবাজার পৌরশহরের উত্তরবাজার থানা সম্মুখে দেখা দিত জলজট। কাদা ও ময়লা পানি একাকার হয়ে যেত, দুর্ভোগে পড়তেন ব্যবসায়ীসহ সাধারণ মানুষ। স্থানীয় জনপ্রতিনিধিদের অনুরোধে সিলেট সড়ক ও জনপথ বিভাগ সড়কের পৃথক বরাদ্ধ থেকে সড়কের উন্মুক্ত জায়গায় ইট সলিং কাজ করাচ্ছে। এতে বর্ষা মৌসুমে দুর্ভোগ কিছুটা হলেও লাঘব হবে।

সিলেট সড়ক ও জনপথ বিভাগ জানায়, সিলেট-বারইগ্রাম আঞ্চলিক মহাসড়কের চারখাই-বিয়ানীবাজার-বারইগ্রাম অংশের ১২ কিলোমিটার সড়কের সংস্কার কাজ চলমান রয়েছে। ১৪ কোটি টাকার বেশি ব্যয়ে চলমান ও সংস্কার কাজে আরসিসি ও বিটুমিনের কাজ চলছে। দ্রুত সময়ের মধ্যে সড়কের এ উন্নয়ন কাজ শেষ হবে। একই সাথে পৃথক বরাদ্ধ থেকে পৌরশহরের মধ্যে পাকা সড়কের পর উন্মুক্ত জায়গায় ইট সলিং করা হচ্ছে। ৪৪ লাখ ৭৮ হাজার টাকা ব্যয়ে ইট সলিং কাজ করেছে ঠিকাদার প্রতিষ্ঠান। কাজের ওয়ার্ক অর্ডার এখনো দেয়া না হলেও বর্ষা মৌসুমের কথা চিন্তা করে ঠিকাদার প্রতিষ্ঠান এরই মধ্যে কাজ শুরু করেছে বলে জানান সড়ক ও জনপথ বিভাগ সিলেটের নির্বাহী প্রকৌশলী।

পৌরশহরের মধ্যে মহাসড়কের উন্মুক্ত জায়গায় যেখানে বৃষ্টি হলে কদাকার হয়ে যেত সে জায়গা ইট সলিং করায় বর্ষা মৌসুমে সাধারণ মানুষের চলাচলে দুর্ভোগ লাঘব হবে, এত খুশি স্থানীয় ব্যবসায়ীসহ সাধারণ মানুষ।

বিয়ানীবাজার পৌরশহর ও শহরতলী এলাকায় প্রধান সড়কের দুই পাশ উন্মুক্ত রয়েছে। বর্ষা মৌসুমে কদাকার এবং শোকনো মৌসুমে ধুলোময় হয়ে যায়। এতে সাধারণ মানুষের চলাচলে ঘটে বিপত্তি। পৌরবাসীর দাবি দ্রুত সময়ের মধ্যে সড়কের উন্মুক্ত কদাকার অংশ ইট সলিং কিংবা আরসিসির মাধ্যমে উন্নয়ন করা হলে সাধারণ মানুষের দুর্ভোগ লাঘব হবে।