নিউইয়র্ক: যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রবাসী বিয়ানীবাজারবাসীরদের একমাত্র সংগঠন প্রবাসের অন্যতম বৃহৎ আঞ্চলিক সংগঠন বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির নির্বাচনী পালে হাওয়া। সংবিধান অনুযায়ী আগামী সেপ্টেম্বর মাসের শেষে অথবা অক্টোবর মাসের প্রথম দিকে সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সে লক্ষ্যে সমিতির নির্বাচন পরিচালনার জন্য পাঁচ সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।

সমিতির সংবিধানের ১২এর ‘ক’ ধারা অনুযায়ী সমিতির উপদেষ্টাদের এক সভায় গত ৪ জুলাই কমিউনিটি অ্যাক্টিভিস্ট আব্দুস শহীদ কে প্রধান নির্বাচন কমিশনার করে পাঁচ সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়। কমিশনের অন্যান্য সদস্যরা হলেন বিশিষ্ট ব্যবসায়ী এবং সমাজ সেবক মোহাম্মদ আলিম, সমিতির সাবেক কমকর্তা শামসুল হক বেবুল, যুক্তরাষ্ট্রস্থ মাথিউরা সামাজিক ও সাংস্কৃতিক সংস্থার সাধারণ সম্পাদক মো. কমর উদ্দিন ও আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক রিজু মোহাম্মদ।

উপদেষ্টা পরিষদের এই বিশেষ সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ আব্দুর রাজ্জাক, মোঃ বদরুল হক, মোহাম্মদ শামছুল ইসলাম, সমির উদ্দিন‌ ও আব্দুল হক (মনিয়া)। সমিতির উপদেষ্টা পরিষদের সদস্যরা আশাবাদ ব্যক্ত করে বলেন নব গঠিত নির্বাচন কমিশন একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়ার মাধ্যমে যুক্তরাষ্ট্রস্থ বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির চলমান কার্যক্রম আরো গতিশীল করতে কার্যকর ভূমিকা পালন করবে। এসময় তারা নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশন কে সর্বাত্মক সহযোগিতা করারও আশ্বাস দেন।

এদিকে আগামী ১৪ জুলাই সমিতির বর্তমান কার্যকরী পরিষদের শেষ সাধারণ সভা অনুষ্ঠিত হবে। সাধারণ সভায় বর্তমান কমিটি অডিট রিপোর্ট এর মাধ্যমে বিগত দিনের হিসাব নিকাশ সমিতির সাধারণ সদস্যদের কাছে তুলে ধরবেন। আগামী রবিবার ১৪ জুলাই লিবার্টি এভিনিউ’র ফুলকলি রেস্টুরেন্টে সন্ধ্যা ছয়টায় গুরুত্বপূর্ণ এই সভাটি অনুষ্ঠিত হবে। সাধারণ সভায় সকল সদস্যদের উপস্থিত থাকার আহ্বান জানান সমিতির সভাপতি মো. মস্তফা কামাল এবং সাধারণ সম্পাদক মুহিবুর রহমান রুহুল।

আগামী ২৮ জুলাই শেষ হচ্ছে বিয়ানীবাজার সমিতির সদস্য নিবন্ধনের চলমান কার্যক্রম। এই সময়ের মধ্যে নির্ধারিত ফি জমা দিয়ে নিবন্ধন ফরম পূরণের আহ্বান জানিয়েছেন সমিতির কর্মকর্তারা। সমিতির সভাপতি মো. মস্তফা কামাল বলেন আমরা বর্তমান কার্যকরী পরিষদের পক্ষ থেকে যুক্তরাষ্ট্র প্রবাসী সকল প্রাপ্তবয়স্ক বিয়ানীবাজারবাসীর কাছে অনুরোধ জানাচ্ছি যাতে আগামী ২৮ জুলাই সদস্য নিবন্ধনের শেষ হয়ার আগেই সকলে তাদের সদস্য নিবন্ধন এর কাজ সম্পন্ন করেন। কারণ কেবলমাত্র ২৮ জুলাই এর মধ্যে যারা যথাযথভাবে নিবন্ধন সম্পন্ন করবেন শুধুমাত্র তারাই সমিতির আসন্ন নির্বাচনে অংশগ্রহণ এবং ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

সমিতির সাধারণ সম্পাদক মুহিবুর রহমান রুহুল সবাইকে সদস্য নিবন্ধন করার আহ্বান জানিয়ে বলেন যে সকল বিয়ানীবাজারবাসী শেষ দিন অর্থাৎ ২৮ জুলাই এস্টোরিয়ার জনতা মিলনায়তনে নিবন্ধন ফরম জমা দিতে আসবেন তাদের কাছে বিনীত অনুরোধ তারা যাতে অবশ্যই নিবন্ধন ফরমটি যথাযথভাবে সম্পূর্ণরূপে পূরণ করে জমা দেওয়ার জন্য হল রুমে প্রবেশ করেন। সকলের সুবিধার্থে এবং শৃঙ্খলা রক্ষার স্বার্থে হল রুমের ভিতরে কাউকে নিবন্ধন ফরম পূরণ করতে দেয়া হবে না। তিনি আরো বলেন সদস্য নিবন্ধনে আগ্রহীরা সমিতির কার্যকরী পরিষদের যে কোনো সদস্যের কাছ থেকে ৫ ডলার অফেরত যোগ্য দিয়ে নিবন্ধন বই সংগ্রহ করতে পারবেন। নিবন্ধনের ফ্রী সাধারণ ২৫ ডলার এবং সিনিয়র সিটিজেন ৬০ বছরের উর্ধ্বে ৫ ডলার পরিশোধ করে যে কেউ সদস্যপদ গ্রহণ করতে পারবে।

[image link=”http://beanibazarnews24.com/wp-content/uploads/2019/07/Beanibazar-General-Meeting-half-page-ad.jpg” img=”http://beanibazarnews24.com/wp-content/uploads/2019/07/Beanibazar-General-Meeting-half-page-ad.jpg” caption=”বিজ্ঞাপন”]