যুক্তরাষ্ট্র সফররত বিয়ানীবাজার জনকল্যাণ সমিতির ইউকের সাধারণ সম্পাদক এবং সাবেক ছাত্রনেতা আনোয়ার হোসেনের সম্মানে মতবিনিময় সভা ও নৈশভোজের আয়োজন করে শহীদ নাহিদ ফাউন্ডেশন ইউএসএ।

গত সোমবার ৬ সেপ্টেম্বর নিউইয়র্কের ওজন পার্কের একটি পার্টি হলে অনাড়ম্বর এই অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

শহীদ নাহিদ ফাউন্ডেশন ইউএসএ ইনক এর সভাপতি ফজলে রাব্বী সেবুলের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক সারোয়ার হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রস্থ বিয়ানীবাজার সমিতির সভাপতি মকবুল রহিম চুনই।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার সমিতির সাবেক সভাপতি এবি মিডিয়া গ্রুপের পরিচালক মোস্তফা কামাল, বিয়ানীবাজার সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও আসন্ন নির্বাচনে সভাপতি পদপ্রার্থী মিসবাহ আহমেদক।


মিউনিটি অ্যাক্টিভিস্ট আব্দুল কাদির, সাবেক ছাত্র নেতা কমর উদ্দিন, জিএস ফারুকুল হক, জাহেদ আহমদ, আব্দুল আলিম প্রমুখ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফয়সল আহমদ, মোহাম্মদ মস্তাক আহমদ, আমিনুল হোসাইন, নরুজ্জামান সুহেল, রেজাউল আলম অপুসহ সাবেক ও বর্তমান ছাত্রনেতা ও কমিউনিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

সংবর্ধিত অতিথিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানোসহ স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন বিয়ানীবাজার সরকারি কলেজের সাবেক নেতৃবৃন্দসহ কমিউনিটির নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ।

এসময় বক্তারা সাবেক তুখোড় এই ছাত্রনেতা ও বর্তমান সামাজিক সংগঠনের নেতা আনোয়ার হোসেনকে পেয়ে ছাত্র জীবনের বিভিন্ন স্মৃতিচারণ করেন।বক্তব্যে ছাত্রনেতা থেকে সমাজকর্মের দক্ষ জননেতা হয়ে ওঠায় আনোয়ার হোসেনকে অভিনন্দন জানান এবং আগামী দিনে তাঁর এই কর্মকাণ্ড অব্যাহত রাখার আহ্বান জানান।

মতবিনিময় সভায় সংবর্ধিত অতিথি আনোয়ার হোসেন তাঁর বক্তব্যে অনাড়ম্বর অনুষ্ঠানের জন্য আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আজ নিউইয়র্কে সংবর্ধনা অনুষ্ঠানে এসে মনে করছি একখণ্ড বিয়ানীবাজারের বসে আছি। কোনোভাবেই মনে হচ্ছে না এটা দূর প্রবাস। এখানে এসে আমি আমার অনেক পুরনো বন্ধুদের সাথে আবারও পুনর্মিলিত হতে পেরেছি- নিঃসন্দেহে এটা আমার জন্য চরম প্রাপ্তি। সেই ছাত্রজীবন থেকে সমাজকর্মের ব্রত নিয়েছি, এখনো চেষ্টা করছি মানুষের সেবা করে যাবার। আপনারা আমার জন্য দোয়া করবেন আগামী দিনেও যাতে আমি এই সেবামূলক কর্মকান্ড অব্যাহত রাখতে পারি।

 

আয়োজক কমিটির পক্ষ থেকে অতিথিকে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয় এবং নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

বিয়ানীবাজারে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত