করোনাভাইরাস প্রতিরোধে দেশব্যাপী চলমান কঠোর লকডাউনের ষষ্ঠদিনে বিধিনিষেধ অমান্য করায় বিয়ানীবাজারে ৫২টি যানবাহনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া আটক করা হয়েছে আরও ২০টি যানবাহন। বুধবার দিনভর বিয়ানীবাজার পৌরশহরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে সিলেট জেলা ট্রাফিক পুলিশ।

অভিযানে নেতৃত্ব দেন সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) লুৎফর রহমান। এসময় উপস্থিত ছিলেন জকিগঞ্জ সার্কেলের এসপি জাকির হোসাইন, বিয়ানীবাজার ন্থানার অফিসার ইনচার্জ হিল্লোল রায় ও পুলিশ পরিদর্শক (তদন্ত) মেহেদী হাসানসহ সিলেট জেলা ট্রাফিক পুলিশ ও বিয়ানীবাজার থানা পুলিশের সদস্যবৃন্দ।

ট্রাফিক পুলিশের ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, কঠোর লকডাউনের ষষ্ঠদিনে বিয়ানীবাজারে বিধিনিষেধ অমান্য করায় বিয়ানীবাজারে ৫২টি যানবাহনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া আটক করা হয়েছে আরও ২০টি যানবাহন। মামলা ও আটক যানবাহনগুলোর মধ্যে মাইক্রোবাস, সিএনজি অটোরিকশা ও মোটরসাইকেল উল্লেখ্যযোগ্য। পাশাপাশি অনেক যানবাহন চালক ও যাত্রীদেরকে স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে সতর্কবার্তা ও জনসচেতনতামূলক পরামর্শ প্রদান করা হয়েছে।

সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) লুৎফর রহমান বলেন, দেশের সকলের দুঃসময়ে সাধারণ মানুষের পাশে থেকে কাজ আসছে পুলিশ বিভাগ। এরই ধারাবাহিকতায় করোনা থেকে সাধারণ মানুষের সুরক্ষায় মাঠে থেকে দায়িত্ব পালন করছে পুলিশ প্রশাসন। সাধারণ মানুষ যাতে করোনাভাইরাস রোধে দেশব্যাপী চলমান কঠোর লকডাউনে অপ্রয়োজনে ঘরের বাইরে বের না হয় সে ব্যাপারে সতর্ক রয়েছে পুলিশ। একইসাথে সরকারি বিধিনিষেধ অমান্যকারীদের শাস্তির আওতায় নিয়ে আসা হচ্ছে।

বিয়ানীবাজারে করোনা শনাক্তের নতুন রেকর্ড, ৭১ নমুনায় পজিটিভ ৫০