সিলেট বিভাগ জনগোষ্ঠীর প্রাচীনতম সংগঠন জালালাবাদ অ্যাসোসিয়েশন ফ্রান্সের পূর্ণাঙ্গ কমিটির পরিচিতি সভা এবং ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৫ মার্চ) প্যারিসের উপকণ্ঠ ক্যাথসীমার একটি রেস্টুরেন্টের হলরুমে আয়োজিত সভায় হেনু মিয়া সভাপতি, আলী হোসেন সাধারণ সম্পাদক ও আহমেদ হোসেনকে অর্থ সম্পাদক করে গঠিত অ্যাসোসিয়েশনের ২০২৪-২০২৫ মেয়াদের ৮১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন অ্যাসোসিয়েশনের সদস্য ও বাংলাদেশ মানবাধিকার কমিশন ফ্রান্স শাখার ভাইস প্রেসিডেন্ট কমিউনিটি ব্যক্তিত্ব মাহবুবুল হক কয়েছ।

অনুষ্ঠানে ফ্রান্সে বসবাসরত বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন শিল্প-সাহিত্য, সাংবাদিক, সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

২০১৭ সালে ফ্রান্সে সংগঠনটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয় উল্লেখ করে স্বাগত বক্তব্যে সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী হোসেন বলেন, জাতীয় অগ্রযাত্রার সাথে সাথে সিলেট বিভাগের সার্বিক উন্নতি ও অগ্রগতির অভীষ্ট লক্ষ্যে অগ্রসর করতে ১৯৪৮ সালে জালালাবাদ অ্যাসোসিয়েশন, ঢাকা প্রতিষ্ঠা করা হয়। এরপর থেকে নিরবচ্ছিন্নভাবে প্রবাসী এলাকাবাসীদের মধ্যে সম্প্রীতি বৃদ্ধিসহ সিলেট বিভাগ ও জাতীয় উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে সংগঠনটি।

অনুষ্ঠানে ফ্রান্সে বসবাসরত বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ পূর্ণাঙ্গ কমিটির দায়িত্বশীলদের শুভেচ্ছা জানান।