গোলাপগঞ্জ পৌরসভার মেয়র পরে উপ-নির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের মেয়র পদে বিএনপির মনোনীত প্রার্থীর মনোনয়ন বাতিল করেছে রিটানিং কর্মকর্তা।

সোমবার (১০ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত সিলেট জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা খোরশেদ আলম।

তিনি বলেন, বিএনপির মনোনীত প্রার্থী পৌর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক রাজু আহমদ নিজেকে এসএসসি পাস উল্লেখ করলেও এসএসসির সার্টিফিকেট জমা দেননি। এছাড়াও বিএনপির কেন্দ্র থেকে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব সাক্ষরিত কাগজের মূল কপি তিনি জমা দেননি। এজন্য তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এদিকে, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী গোলাপগঞ্জ পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা আওয়ামীলীগর প্রচার সম্পাদক জাকারীয়া আহমদ পাপলু, জেলা বিএনপির সহ-সভাপতি মহিউসুন্নাহ্ চৌধুরী নার্জিস, যুক্তরাজ্য যুবলীগের যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম রাবেল, পৌর বিএনপির সাবেক সভাপতি গোলাম কিবরিয়া চৌধুরী শাহিনের মনোনয়ন বৈধ বলে ঘোষণা করা হয়।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা সাইদুর রহমান জানান, বাছাইতে বৈধ ও অবৈধ প্রার্থীদের বিরুদ্ধে কিংবা পক্ষে ১৩ সেপ্টেম্বরের ভিতরে জেলা প্রশাসক কাছে আপিল করা যাবে।

এছাড়াও ১৭ সেপ্টেম্বর বিকাল ৫টা পর্যন্ত প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে হাজির হয়ে প্রার্থীতা প্রত্যাহার করতে পারবেন।

এ ব্যাপারে বিএনপি মনোনীত প্রার্থী রাজু আহমদ চৌধুরী জানান, আমি জেলা প্রশাসক বরাবর আপীল করার প্রস্তুতি নিচ্ছি। কেন্দ্রে হতে দেওয়া দলীয় মনোনয়নের মূলকপি আনতে ইতিমধ্যে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়েছি।