অবশেষে দীর্ঘ ১০ মাস পরে ভারমুক্ত হলো বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যক্ষের পদ। কলেজের এই সর্বোচ্চ পদে নিয়োগ পেয়েছেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও বাংলা বিভাগের সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর মো. হাবিবুর রহমান। সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের এক বিজ্ঞপ্তিতে তাঁকে অধ্যক্ষের দায়িত্ব প্রদান করা হয়। নতুন অধ্যক্ষ প্রফেসর হাবিবুর রহমানের বাড়ি সিলেটের ওসমানীনগর উপজেলায়।

অধ্যক্ষের দায়িত্ব পাওয়ার পর সোমবার বিকেলে তিনি যোগদান করেন। এ সময় নতুন অধ্যক্ষকে ফুলেল অভ্যর্থনা জানান কলেজের অধ্যাপক ড. আবু ইউসুফ মো. শেরুজ্জামান, সহযোগী অধ্যাপক মো. শহীদুল আলম, সহকারী অধ্যাপক মো. আব্দুর রহিম, মো. তৌহিদুল ইসলাম, সৌরভ খান, প্রভাষক মো. জহির উদ্দিন, প্রভাষক আল-আমিন সহ শিক্ষক ও সাংবাদিকবৃন্দ।

কলেজের সর্বশেষ অধ্যক্ষ প্রফেসর রফিকুল ইসলাম মল্লিক গেল বছরের ২৮ আগস্ট অবসর গ্রহণ করায় গেল ১০ মাস ধরে বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ পদ শূন্য রয়েছে। দীর্ঘ ১০ মাস ধরে ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিয়ে চলছিল অধ্যক্ষ পদটি। গত ৩ মে বুধবার সকালে কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. তারিকুল ইসলামের অন্যত্র বদলী হলে নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে প্রফেসর মো. হাবিবুর রহমান দায়িত্ব পালন করেন।

বিয়ানীবাজার সরকারি কলেজের নতুন অধ্যক্ষ প্রফেসর মো. হাবিবুর রহমান বলেন, এতদিন ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করেছি। আজ থেকে পূর্ণভাবে দায়িত্ব পেলাম। কলেজের প্রশাসনিক কাজে আমি সকলের সহযোগিতা কামনা করতেছি।