সিলেট জেলায় প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। সোমবারও (১৩ জুলাই) নতুন করে আরও ৬৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে সিলেট জেলার ৫২ জন এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ১৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হলেন পাঁচজন কম ৬ হাজার।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, সোমবার ওসমানীর ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষা করে ৭১ জনের করোনা শনাক্ত হয়। এরমধ্যে সিলেট জেলার ৫২ ও বাকি ১৯ জন হবিগঞ্জ, মৌলভীবাজার ও সুনামগঞ্জ জেলার বাসিন্দা।

করোনায় আক্রান্তদের মধ্যে ৪৫ জনই সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলার বাসিন্দা। এছাড়া বিয়ানীবাজারের ৩, দক্ষিণ সুরমা, গোয়াইনঘাট উপজেলায় একজন করে, বিশ্বনাথ উপজেলার দুইজন, চুনারুঘাটের ১, কুলাউড়ার ৫, দিরাই উপজেলার একজন, শ্রীমঙ্গলের ৫, রাজনগরের ৩, মাধবপুরের একজন, মৌলভীবাজার সদরের ২, হবিগঞ্জের ২ জন রয়েছেন। করোনায় আক্রান্ত ৭১ জনের মধ্যে ৩ বছরের একজন শিশুও রয়েছে। এছাড়া ৬ জন চিকিৎসকও রয়েছেন।

এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, শাবিপ্রবির ল্যাবে সোমবার ১৮৫ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এরমধ্যে ১৫ জন সিলেট জেলার ও ১৯ জন সুনামগঞ্জ জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস বাংলাদেশে ধরা পড়ে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল। এরপর প্রতিদিন বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা।

সবশেষ রোববার (১৩ জুলাই) সুনামগঞ্জের নতুন ২০ জন ও সিলেটের ৬৭ জন, হবিগঞ্জে ৩ জন এবং মৌলভীবাজারে ১৬ জন নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন পাঁচ হাজার ৯৯৫ জন। এরমধ্যে সিলেট জেলায় ৩ হাজার ১৯২ জন, সুনামগঞ্জে এক হাজার ১৯৪ জন, হবিগঞ্জে ৯১৪ জন ও মৌলভীবাজারে ৬৯৬ জন।

এ পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ১০৩ জন। এরমধ্যে সিলেটে ৮০, সুনামগঞ্জে ৯, মৌলভীবাজারে ৮ এবং হবিগঞ্জে ৬ জন। সোমবার দুপুর পর্যন্ত সিলেট বিভাগে করোনা জয় করে সুস্থ হয়েছেন ২ হাজার ৩১৯ জন। এরমধ্যে সিলেট জেলায় ৬৮০, সুনামগঞ্জে ৮৫৭, হবিগঞ্জে ৪০৫ এবং মৌলভীবাজারে ৩৭৭ জন।

করোনা- বিয়ানীবাজারে আরও ৩জন আক্রান্ত