করোনাভাইরাস দূর্যোগের কারণে চলমান লকডাউনের মধ্যেও বিয়ানীবাজার পৌরশহরের একটি স্যানেটারি ও ইলেকট্রনিকস ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১৩ মে) সন্ধ্যার কোন এক সময় পৌরশহরের উত্তরবাজারের পিএইচজি সরকারি উচ্চ বিদ্যালয়ের পূর্ব পাশে অবস্থিত ফিট ফিটিংস নামের ওই দোকানের দ্বিতীয় তলার দরজার তালা প্রায় দেড় লক্ষাধিক টাকার মালামাল চুরি হয়।

ফিট ফিটিংসের স্বত্তাধিকারী লোকমান হোসেন জানান, মঙ্গলবার (১৩ মে) রাতে ৯টার দোকানের দ্বিতীয় তলার দরজার তালা ভাঙ্গা দেখে ওই ভবনের ভাড়াটিয়ারা আমাকে বিষয়টি ফোনে অবগত করেন। পরে খবর পেয়ে আমি ছুটে এসে দোকানে গিয়ে দেখি দরজা খোলা ও তালা ভাঙ্গা। দোকানের ভিতরে রাখা মালামাল অগোছালো, বিভিন্ন সামগ্রীর প্যাকেট খোলা পড়ে আছে চতুর্দিকে। ভেতরে ঢুকে ক্যাশ টেবিলের ড্রয়ার ও ভাঙ্গা দেখতে পাই। বুঝতি পারি যে দোকান কোটা চুরি হয়েছে।

তিনি আরও জানান, বিকাল ৫টার আগেই দোকান বন্ধ করে বাড়ি চলে যাই। পরে ইফতারের পর সন্ধ্যার কোন এক সময় এ চুরির ঘটনা ঘটেছে বলে আমি ধারণা করছি। চোরের দল দোকান থেকে মূল্যবান বিভিন্ন স্যানিটারি ও ইলেক্ট্রনিকস সামগ্রীসহ প্রায় দেড় লক্ষাধিক টাকার মালামাল চুরি করে নিয়ে যায়। এ বিষয়ে তিনি বিয়ানীবাজার থানায় একটি অভিযোগ দায়ের করবেন বলে জানান ব্যবসায়ী লোকমান হোসেন।

এদিকে, ইফতারের পরেই সন্ধ্যা বেলায় এমন চুরির ঘটনায় দোকানের মালিক বেশ হতাশ হয়েছেন। বিষয়টি স্থানীয়দের মধ্যেও ব্যাপক উদ্বেগের সৃষ্টি করেছে। অনেকে বলাবলি করছেন, লকডাউনে সন্ধ্যায়ও যদি বাজারের অবস্থা হয় তাহলে রাতের বেলা কি হবে- আল্লাহই ভালো জানেন।

‘এবি টিভি’র সর্বশেষ প্রতিবেদন-