নিরাপত্তার চাদরে ঢাকা পড়লো বিয়ানীবাজার পৌরশহর। যুক্তরাষ্ট্র প্রবাসীদের অর্থায়নে এবং বিয়ানীবাজার পৌরসভার ব্যবস্থাপনায় শহরের গুরুত্বপূর্ণ স্থানে বসানো হলো সিসি ক্যামেরা। আধুনিক এবং উচ্চ ক্ষমতাসম্পন্ন এই সব ক্লোজ সার্কিট ক্যামেরা দিয়ে সার্বক্ষণিক নজরদারীতে রাখা হবে পৌরশহরের গুরুত্বপূর্ণ স্থান ও স্থাপনা।

মঙ্গলবার দুপুর দেড়টার দিকে সিসি ক্যামেরা স্থাপন কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন সিলেট ৬ আসনের সংসদ সদস্য বাংলাদেশ আওয়ামী লীগের পেসিডিয়াম মেম্বার নুরুল ইসলাম নাহিদ। পৌরসভা প্রাঙ্গনে আয়োজিত উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশের উন্নয়নে প্রবাসীরা সব সময়ই তাদের সব্বোর্চ দিয়ে সহযোগিতা করে আসছেন। মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে সব সময় প্রবাসীরা এদেশের মঙ্গল ও কল্যাণে কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, বিয়ানীবাজার পৌরশহরের নিরাপত্তা নিশ্চিত করতে যুক্তরাষ্ট্র প্রবাসীরা এগিয়ে আসায় তাদের ধন্রবাদ জানাচ্ছি। এরকম একটি ব্যয়বহুল এই প্রকল্প বাস্তবায়ন করার মাধ্যমে প্রবাসীরা এদেশের কল্যাণে সব সময় পাশে ছিলেন সেটি আরেকবার প্রমাণিত হলো। যুক্তরাষ্ট্রের প্রবাসীদের মতো যুক্তরাজ্যসহ সব দেশের প্রবাসীদের মাতৃভূমির প্রতি আন্তরিকতা দেশ প্রেমের এক মহান উদাহরণ। আমাদের সকল উন্নয়ন, অর্থনৈতিক অগ্রযাত্রায় সবচেয়ে বেশি প্রবাসীদের অবদান রয়েছে। আমাদের প্রত্যাশা একইভাবে আগামীতে প্রবাসীরা এদেশের পাশে থাকবেন।

পৌরসভার কর্মকর্তা বেলাল আহমদ ও জাবেদ আহমদের পরিচালনায় বিয়ানীবাজার পৌরসভার মেয়র ফারুকুল হকের সভাপতিত্ব অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিয়ানীবাজারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক নূর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযুদ্ধা আতাউর রহমান খান, সাধারণ সম্পাদক দেয়ায়ান মাকসূদুল আওয়াল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা দেলোয়ার হোসেন, সিলেট জেলা পরিষদের নব নির্বাচিত সদস্য মোঃ খছরুল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান জামাল হোসেন, সহকারী কশিশনার ভূমি তানিয়া আক্তার।

উদ্বোধনী অনুষ্ঠানে পৌরসভার পক্ষ থেকে প্যানেল মেয়র ছয়ফুল আলম ঝুনুর শুভেচ্ছা বক্তব্য শেষে বক্তব্য প্রদান করেন ইউপি চেয়ারম্যানদের পক্ষে চারখাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হোসেন মুরাদ চৌধুরী ও নাগরিক সমাজের প্রতিনিধি সারোয়ার হোসেন।

এদিকে, বিয়ানীবাজারে পৌরসভার পক্ষ থেকে মেয়র ফারুকুল হক প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি বলেন, পৌরসভার দায়িত্ব গ্রহণের একশদিন পূর্ণ হওয়ার আগেই শহরকে নিসরাপদ রাখতে সিসি ক্যামেরা স্থাপন করা সম্ভব হয়েছে যুক্তরাষ্ট্র প্রবাসীদের সহযোগিতায়। যুক্তরাষ্ট্র প্রবাসীরা এগিয়ে না আসলে এতো দ্রুত সময়ের মধ্যে বিশাল বাজেটের এ প্রকল্প বাস্তবায়ন করা অসম্ভব হয়ে যেত। সেজন্য আর্থিক সহায়তাকারি যুক্তরাষ্ট্র প্রবাসীদের সাথে সকল প্রবাসীদের অভিনন্দন জানাচ্ছি। আপনাদের মাতৃভূমির প্রতি প্রেম আমাদের মুগ্ধ করেছে।

সিসি ক্যামেরা স্থাপন কাজের উদ্বোধন অনুষ্ঠানে পৌরসভার নাগরিক, সুশিল সমাজের প্রতিনিধি, সাংবাদিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

‌লাউ চাষে সুনিল নাথের বাজিমাত