বিয়ানীবাজার উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মো. সারোয়ার হোসেনকে দলীয় শৃংঙ্খলা ভঙ্গের অভিযোগে সাময়িক বহিষ্কার করেছে সিলেট জেলা বিএনপি। পাশাপাশি কেন তাকে স্থায়ীভাবে বহিষ্কার করার সুপারিশ করা হবে না সেই মর্মে জানতে চেয়ে আগামী ১৫ দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

মঙ্গলবার সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী স্বাক্ষরিত এক পত্রে তাকে সাময়িক বহিষ্কার করা হয়।

বহিষ্কারপত্রে উল্লেখ করা হয়, ‘আমরা লক্ষ্য করছি যে, বিগত কিছুদিন থেকে আপনি ক্রমাগতভাবে বিভিন্ন সময় সাংগঠনিক বিশৃঙ্খলা, দলের নেতৃত্বের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটুক্তি এবং সমালোচনা ও দলীয় নেতা কর্মীদের মধ্যে বিভেদ তৈরি সহ নানাবিধ সংগঠন বিরোধী কর্মকান্ডে লিপ্ত রয়েছেন ।’

যার পরিপ্রেক্ষিতে আপনাকে আপনার পদ থেকে সাময়িক বহিষ্কার করা হলো । সেই সাথে আগামী ১৫দিনের মধ্যে কেন আপনাকে স্থায়ীভাবে দল থেকে বহিষ্কারের জন্য কেন্দ্রের কাছে সুপারিশ করা হবে না তার কারণ দর্শানোর জন্য নির্দেশ প্রদান করা হল।

এ বিষয়ে যোগাযোগ করা হলে বিয়ানীবাজার উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদকে মো. সরোয়ার হোসেন বলেন, ‘সরকার বিরোধী আন্দোলনসহ দলের সকল কর্মসূচী বাস্তবায়নে মাঠে থেকে নিপীড়ন নির্যাতনের শিকার হয়েছি। অনেকগুলো মামলা উপরে। তারপরও দলের প্রতি নিবেদিত ছিলাম। কিন্তু কি কারণে আমাকে বহিস্কার করা হয়েছে সেটি বোধগম্য হচ্ছে না।’ তিনি জানান, ‘দলের কোন নির্দেশনা (বহিস্কার আদেশ) আমি পাইনি। পাওয়ার পর দলীয় নিয়ম নীতি মেনে লিখিতভাবে জবাব দেবো।’