মনোনয়নপত্র দাখিল শেষ হচ্ছে আর মাত্র একদিন পর। ২ মে বিয়ানীবাজার উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র শেষ দিনে চমক থাকছে লাউতা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গোছ উদ্দিন। নানা গুঞ্জন শেষে এক বিশেষ মহলের সবুজ বার্তা পেয়ে তিনি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন। আগামীকাল বৃহস্পতিবার অনলাইনে মনোনয়নপত্র দাখিল করবেন সাবেক ইউপি চেয়ারম্যান গৌছ।

তিনি ছাড়াও আরো ৮জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিয়েছেন। যদিও জমিয়তে উলামায়ে ইসলাম থেকে সংগঠনের জেলা কমিটির সহ সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মুফতি মাওলানা শিব্বির আহমদ প্রার্থী হওয়ার গুঞ্জন ছিল। শেষ পর্যন্ত তিনি নির্বাচনে অংশ নাও নিতে পারেন।

লাউতা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গৌছ উদ্দিন প্রার্থী হওয়ায় ভোটের হিসেব নিকেষে নতুন মাত্রা যুক্ত হলো। নানা সমীকরণ মিলিয়ে আগামী ২৯ মে নির্বাচনে প্রার্থীরা নিজেদের প্রতিদ্বন্দ্বিতা লড়াইয়ে নামবেন।

চেয়ারম্যান প্রার্থী গৌছ উদ্দিন বলেন, দীর্ঘদিন থেকে আমরা প্রার্থীতা ঘোষণা দেয়ার চর্চা করেছি। সম্ভাব্য একটি রূপরেখা প্রণয়নসহ নানা বিষয় নিয়ে আলোচনা করেছি। অনেক জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সমাজের বিশিষ্টজনের মতামতের ভিত্তিতে প্রার্থীতা ঘোষণা করেছি। আশা করছি সবার সহযোগিতায় সফল হবো।

প্রসঙ্গত, বিয়ানীবাজার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এরই মধ্যে প্রার্থীতা ঘোষণা করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জামাল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুল বারী ও মোহাম্মদ জাকির হোসেন, বিয়ানীবাজার সরকারি কলেজের খন্ডকালীন শিক্ষক জহির উদ্দিন ও যুক্তরাজ্য প্রবাসী জাকির হোসেন সুমন।