বিয়ানীবাজারে পল্লী বিদ্যুৎ এর ভুতুড়ে বিল নিয়ে অসন্তোষ ও ক্ষোভ দেখা দিয়েছে গ্রাহকদের মধ্যে। পরিশোধ করা বিলও জুন মাসের বিলের সাথে যুক্ত করে দেওয়া হয়েছে বলে অভিযোগ গ্রাহকদের।

সোমবার সকালে উপজেলার মাথিউরা ইউনিয়নের নালবহর বাজারে বিদ্যুৎ বিল বিলি করতে গেলে বিল দেখে উত্তেজিত গ্রাহকদের তোপের মুখে পড়েন পল্লী বিদ্যুৎ এর বিল বিলিকর্মী। গ্রাহকরা অভিযোগ করেন- বকেয়া বিল পরিশোধ করার পরও পল্লীবিদ্যুৎ নতুন বিলে আবারও ৩/৪ মাসের বকেয়া বিল তুলে দিয়েছে নতুন বিলে।

গ্রাহক আব্দুস সামাদের মে মাসের পরিশোধিত বিলে দেখা যায় তিনি মে মাসে মার্চ ও এপ্রিলের বকেয়া পরিশোধ করেছেন কিন্তু জুন মসের বিলে আবারও ঐ দু’মাসের বিল বকেয়া দেখানো হয়েছে। একই এভাবে আবুল হোসেন, লুৎফুর রহমান, নজমুল হক, ময়নুল হক, ফয়সাল আহমদ, হাবিব আহমদসহ ১৫/২০ জন তাদের মে মাসের পরিশোধিত বিলের কপি ও নতুন বিল দেখে অভিযোগ করেন। এসময় বিল বিলিকারী সবাইকে অফিসে গিয়ে এটা সমাধান করার কথা বললে গ্রাহকরা উত্তেজিত হয়ে উঠেন।

নালবহর বাজারের ব্যাবসায়ী ময়নুল হক উত্তেজিত হয়ে বলেন, এই করোনার সময়ে আমরা সারাদিন লাইন ধরে বিল দিয়েছি। এখন আবার এই বিল সংশোধন করার জন্য একবার লাইন ধরে দাঁড়িয়ে থাকতে হবে, তারপর আবার বিল দেয়ার জন্য আবারও লাইনে দাড়াতে হবে। আমাদের সময়ের দাম নাই?

আবুল হোসেন নামের অপর গ্রাহক বলেন, পল্লী বিদ্যুৎ এই দুঃসময়ে আমাদের হয়রানী করছে। আমরা এর প্রতিকার চাই।

এ বিষয়ে জানতে চাইলে সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি সিলেট ১ এর ডিজিএম অভিলাষ চন্দ্র দাস বিষয়টি স্বীকার করে বলেন, এ মাসে এ ভুলটি হয়ে গেছে তার জন্য দুঃখ প্রকাশ করছি। প্রত্যেক ইউনিয়ন অফিসে আমাদের একটি টিম যায়, তাই আমি অনুরোধ করবো গ্রাহকরা যেনো নিজ ইউনিয়ন অফিসে আগের পরিশোধিত বিলসহ সেখানে গিয়ে সংশোধন করে বিল প্রদান করেন।

বৃষ্টির পানিতে জনদূর্ভোগ, তলিয়ে গেছে রাস্তাঘাট