ন্যায্যমূল্যে নির্ভেজাল ওষুধে নিরাপদ স্বাস্থ্য- এমন প্রতিপাদ্য নিয়ে বিয়ানীবাজার পৌরশহরের নিমতলাস্থ হাসপাতাল গেইটের বিপরীত পার্শ্বে যাত্রা শুরু করলো জল মার্ট ফার্মা এন্ড সার্জিক্যাল শপ নামে একটি নতুন মডেল ফার্মেসি শুক্রবার বাদ জুম্মা নতুন এই ফার্মেসিটির উদ্বোধনকালে মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন হাফিজ বোরহান উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন বিয়ানীবাজার কেমিস্ট এন্ড ডায়গনাস্টিক সমিতির সভাপতি আব্দুল কুদ্দুছ, সাধারণ সম্পাদক লুৎফুর রহমান ফয়সল, ইবনে সিনা ফার্মাসিটিক্যালের এরিয়া ম্যানেজার শহিদুল হক মিয়া, জল মার্ট ফার্মা এন্ড সার্জিক্যাল শপের ম্যানেজার খালেদ আহমদ, সেলিম আহমদ ও ছাদিকুল ইসলাম সহ আরও অনেকে।

এসময় অতিথিবৃন্দ ফার্মেসির ইন্টেরিয়র ডিজাইন, ওষুধপত্র ও মেডিকেল ইকুইপমেন্টের কালেকশনের ব্যাপক প্রশংসা করেন এবং কর্তৃপক্ষের প্রতি সততার সঙ্গে ব্যবসা পরিচালনার আহ্বান জানান।

দৈনন্দিন ওষুধ পাইকারি ও খুচরা বিক্রয়ের পাশাপাশি জল মার্ট ফার্মা এন্ড সার্জিক্যাল শপে রয়েছে মা ও শিশু সামগ্রী, প্রসাধনী ও অন্যান্য ডিপার্টমেন্টাল সামগ্রী। তাছাড়া এক ঝাক তরুণ বিক্রয়কর্মীদের তত্ত্বাবধানে পরিচালিত অত্যাধুনিক বিক্রয় ব্যবস্থাপনা, নিয়ন্ত্রিত তাপমাত্রায় ওষুধ সংরক্ষণসহ সবধরনের ওষুধের গুণগত মান ও ন্যায্য দামে গ্রাহক সেবা প্রদান করার নিশ্চয়তা এই মডেল ফার্মেসিতে রয়েছে বলে জানান প্রতিষ্ঠানটির ম্যানেজার।

প্রতিষ্ঠানটির কর্ণধার মিসবাহ উদ্দিন জানান, মূলত ভেজাল ওষুধ ও মেয়াদোত্তীর্ণ ওষুধের ছোবল থেকে নির্ভেজাল সেবা দেয়ার অভিপ্রায়ে এই প্রতিষ্ঠানের যাত্রা।

বিয়ানীবাজার পৌরশহরে দীর্ঘদিন ধরে সুনামের সাথে ব্যবসা পরিচালনা করে আসা সাইবার শপ ও ট্রাভেল শপের সহযোগী প্রতিষ্ঠান হচ্ছে জল মার্ট ফার্মা এন্ড সার্জিক্যাল শপ। পূর্বের দুই প্রতিষ্ঠানের মতো এই প্রতিষ্ঠানটিও অল্প দিনেই গ্রাহক সন্তুষ্টি অর্জন করতে পারবে বলে ধারণা সংশ্লিষ্টদের।