বিয়ানীবাজার পৌর শহরতলী দাসগ্রাম এলাকায় অগ্নিকাণ্ডে একটি বসতঘর সম্পূর্ণ এবং দুটি বসতঘর আংশিক পুড়ে গেছে। শুক্রবার সন্ধ্যায় দাসগ্রামস্থ কালাচান মন্দিরের পূর্বপাশের বসতঘরগুলোতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আগুনে ক্ষতিগ্রস্তরা হলেন- দাসগ্রামের বাসিন্দা শ্যামল মালাকার, নিকু চক্রবর্তী ও মনন মালাকার।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যান বিয়ানীবাজার পৌরসভার প্যানেল মেয়র-কাউন্সিলর এবং বিয়ানীবাজার ফায়ার সার্ভিস স্টেশনের দমকল বাহিনী। পরে প্রায় আধা ঘন্টার প্রচেষ্টায় দমকল বাহিনী ও স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণ করা হয়। তবে বসতঘরে কেউ না থাকায় কোন হতাহতের ঘটনা ঘটে নি।

বিয়ানীবাজার ফায়ার সার্ভিস স্টেশন ও সিভিল ডিফেন্সের দায়িত্বশীলরা জানান, দাসগ্রামের বাসিন্দা শ্যামল মালাকারের ঘরে অজ্ঞাত কারণে প্রথমে আগুনের সূত্রপাত ঘটে। পরে পাশের আরও দুটি বসতঘরে আগুন ছড়িয়ে পড়ে। এ ঘটনায় প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে। তবে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনতে পারায় আশেপাশের বসতঘরগুলোসহ প্রায় ৩০ লক্ষাধিক টাকার মালামাল উদ্ধার করা সম্ভব হয়েছে।

এদিকে, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বসতঘরগুলো পরিদর্শন করেছেন বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী শামীম, বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ দেবদুলাল ধর ও বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আতাউর রহমান খান,সাধারণ সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আওয়াল সহ আর অনেকে।