বিয়ানীবাজারের সপ্তম শতাব্দির ঐতিহ্যবাহী শ্রীশ্রী বাসুদেব মন্দিরে উন্নয়ন কাজে বাধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় অস্ত্রধারী কয়েকজন লোক কাজে বাধা দেন।  এতে সনাতন ধর্মালম্বিদের মধ্যে ক্ষোভ ও আতংক বিরাজ করছে। অনাকাঙ্খিত এ ঘটনার প্রতিবাদে এবং বাসুদেব বাড়ির সীমানা রক্ষার দাবিতে অনঢ় অবস্থানে সনাতন ধর্মালম্বিরা। বাসুদেব কমিটির সভায় উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন এবং বাধা প্রদানকারিদের অস্ত্রধারীদের শাস্তি প্রদানের দাবি জানিয়ে সনাতন ধর্মালম্বিরা বাসুদেব রথযাত্রা বন্ধ রাখার ঘোষণা দেন।

বাসুদেব কমিটির দায়িত্বশীলরা জানান, আজ সকাল ৮ টায় বাসুদেব মন্দিরের উন্নয়ন কার্যক্রমের ধারাবাহিকতায় মন্দিরের পশ্চিম দিকের উন্নয়ন কাজ শুরু করা হয়। স্থানীয় কয়েকজন লোক শসস্ত্র অবস্থায় উন্নয়ন কাজে বাধা দেয় এবং কমিটির সদস্যদের দিকে তেড়ে আসে।এ সময় বাসুদেব কমিটির সদস্যরা কাজ চালিয়ে যাওয়ার চেষ্টা করলে তারা ধারালো অস্ত্র নিয়ে হামলা করার চেষ্টা করে এবং প্রাণনাশের হুমকী দেয়।

এ সময় বাসুদেবের রথযাত্রা বন্ধ এবং বাসুদেব বিগ্রহ মন্দির থেকে নিয়ে যাওয়ার হুমকী দেয় শসস্ত্র লোকজন।কমিটির সদস্যরা প্রতিকুল অবস্থা দেখে কাজ বন্ধ করে মন্দিরের ভেতরে চলে যান। এ ঘটনায় সনাতন ধর্মালম্বিদের মধ্যে তীব্র ক্ষোভ ও আতংক বিরাজ করছে।

অরুণাভপাল চৌধুরী মোহন বলেন, বাসুদেব অঙ্গনের সুরক্ষা নিশ্চিত করতে যে উন্নয়ন কাজ চলছে তাতে বাধা দেয় স্থানীয় কিছু মানুষ। তারা শসস্ত্র অবস্থায় ছিল। বাসুদেব কমিটির সদস্যরা নিজেদের আত্মরক্ষার্থে ঘটনাস্থল ত্যাগ করে মন্দিরের মধ্যে অবস্থান করেন। তিনি বলেন, এ ঘটনায় দায়িদের বিরুদ্ধে বিয়ানীবাজার থানায় অভিযোগ দায়ের এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করা হবে। একই সাথে দায়িদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া না হলে আগামী বাসুদেব রথযাত্রা বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়। তিনি বলেন, বাসুদেব অঙ্গনে পুজা উদযাপন করতে আমরা এখন নিরাপত্তার বিষয়ে উদ্বিঘ্ন রয়েছি। নিরাপদ অবস্থা নিশ্চিত না হলে এখানে বাসুদেব রথ যাত্রা উদযাপন করা সম্ভব নয়।