ফ্রান্সে বাংলাদেশ জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন এবং বহির্বিশ্ব থেকে প্যারিসে আগত সাংবাদিকদের সাথে প্রবাসীদের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

প্যারিস-বাংলা প্রেসক্লাব ফ্রান্সের উদ্যোগে সোমবার দুপুরে প্যারিসের গার-দো নর্দের একটি অভিজাত রেস্তোরাঁয় এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

প্যারিস-বাংলা প্রেসক্লাব ফ্রান্সের আহ্বায়ক সাংবাদিক আবুল কালাম মামুনের সভাপতিত্বে ও সদস্য সচিব রাসেল আহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কমনওয়েলথ জার্নালিস্ট এসোসিয়েশনের সহ-সভাপতি সৈয়দ নাহাস পাশা, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের ইউরোপ ব্যুরো চীফ আ স ম মাসুম, জয়েন্ট ইউরোপ ব্যুরো চীফ আফজাল হোসেন, লন্ডন-বাংলা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ সালেহ আহমেদ, ইউনাইটেড নবিগঞ্জ ফ্রান্সের প্রধান উপদেষ্টা এসএ শহীদ বার তাহের, বৃহত্তর কুমিল্লা এসোসিয়েশন ফ্রান্সের সভাপতি শাহীন আরমান চৌধুরী, জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্সের ভারপ্রাপ্ত সভাপতি খসরুজ্জামান জালালাবাদী, সিলেট বিভাগ সমিতি ফ্রান্সের সাধারণ সম্পাদক শুভ্রত ভট্টাচার্য শুভ, আলী আজম খান, আইঅনটিভি ফ্রান্সের বিশেষ প্রতিনিধি এনায়েত হোসেন সোহেল, আয়োজক সংগঠনের যুগ্ম আহ্বায়ক শাহ সুহেল আহমদ প্রমুখ।

এ সময় বক্তারা বাংলাদেশ এগিয়ে যাওয়ার পেছনে প্রবাসী বাংলাদেশীদের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে উল্লেখ করে বলেন, ‘বাংলাদেশ সরকার পদ্মা সেতুর মতো বড় বড় প্রকল্প বাস্তবায়ন করছে প্রবাসীদের পাঠানো রেমিটেন্সের উপর আস্থা রেখে। প্রবাসীদের জন্যও সরকারের নানামুখী সেবা রয়েছে, সেই সেবার মান আরো বাড়াতে হবে।’ একইসঙ্গে প্রবাসী বাংলাদেশীদের আরো নানা ধরনের যে মৌলিক সমস্যা রয়েছে সেগুলোর বিষয়ে আরো বিশদভাবে কাজ করার জন্য সরকারের প্রতি আহবান জানান বক্তারা।

মতবিনিময়কালে স্থানীয় গণমাধ্যমকর্মীবৃন্দসহ বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

‌রাষ্ট্র বিরোধী অপপ্রচারের প্রতিবাদে বিয়ানীবাজারে মানববন্ধন ও সভা