মো. জাকির হোসেন ,প্যারিস, ফ্রান্স থেকে। ০১ ফেব্রুয়ারি ২০১৭।

সম্প্রতি বাংলাদেশে দায়িত্ব পালনকালে সাংবাদিকের ওপর অব্যাহত হামলা, মামলা, হয়রানি ও পুলিশি নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে ফ্রান্সের সাংবাদিকদের একমাত্র সংগঠন প্যারিস-বাংলা প্রেস ক্লাব। গত সোমবার বিকেলে প্যারিসের ঐতিহাসিক রিপাবলিক চত্বরে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। ঘন্টা ব্যাপী এ মানববন্ধনে ফ্রান্সের বাংলা মিডিয়ার সংবাদকর্মীরা অংশ নেন।

প্যারিস বাংলা প্রেস ক্লাবের সভাপতি আবু তাহির এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এনায়েত হোসেন সোহেলের পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন প্যারিস বাংলা প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি সামসুল ইসলাম, প্রচার সম্পাদক নয়ন মামুন, দপ্তর সম্পাদক সেলিম চৌধুরী, জাকির হোসেন, আবুল কালাম মামুন, মিজানুর রহমান মিজান, রেজাউল করিম, আব্দুল করিম।

এ সময় বক্তারা বলেন, গত বৃহস্পতিবার ঢাকায় তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির ডাকা আধাবেলা হরতাল চলাকালে বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের নিজস্ব প্রতিবেদক এহসান বিন দিদার ও ক্যামেরাম্যান আবদুল আলীম হরতালের সংবাদ সংগ্রহ করার সময় কোনো কারণ ছাড়াই পুলিশি নির্যাতনের শিকার হন। অবিলম্বে এ সকল নির্যাতন বন্ধ করে ও প্রকৃত দোষীদের আইনের আওতায় এনে বিচারের সম্মুখীন করতে হবে।