সিলেট বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ তাহমিদুল ইসলাম বলেছেন, আনসার-ভিডিপিদেরকে জনগণের কল্যাণে ও সমাজের উন্নয়নে ভূমিকা রাখতে হবে। সামাজিক অবক্ষয় রোধ ও অসামাজিক কার্যকলাপ প্রতিরোধে আনসার-ভিডিপি কাজ প্রশংসনীয়। তিনি আরোও বলেন, আইন-শৃঙ্খলা প্রশাসনকে সহযোগিতা ছাড়াও স্বল্প সম্পদের সঠিক ব্যবহার করে আত্মকর্মস্থান সৃষ্টি পাশাপাশি সবুজ বনায়নে করে পরিবেশের ভারসাম্য রক্ষায় দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

শনিবার (১৭ নভেম্বর) দুপুরে গোলাপগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়াম আনসার-ভিডিপির সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মামুনুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আনসার-ভিডিপি’র সিলেট জেলা কমান্ড্যান্ট ফখরুল আলম, গোলাপগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমন্ত ব্যানার্জি।

সমাবেশে আনসার-ভিডিপি’র বার্ষিক উন্নয়নমূলক কাজের উপর স্বাগত বক্তব্য রাখেন উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা তাজুল ইসলাম। প্রতিবেদন পেশ করেন ইউনিয়ন পর্যায়ের দলনেতা মোঃ আবু জাহার ও দলনেত্রী মোছাঃ আয়শা বেগম।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা কমান্ড্যান্ট ফখরুল আলম বলেন, স্বাধীনা যুদ্ধে আনসার-ভিডিপি বাহিনীর সদস্যরা গৌরব উজ্জল ভূমিকা পালন করে। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণে সকলকে আন্তরিক ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের নির্দেশ দেন।

সমাবেশে প্রধান অতিথি সংগঠনে কৃতিপূর্ণ কাজের জন্য উপস্থিত ২৩জন আনসার-ভিডিপি সদস্য-সদস্যাদের মধ্যে ২টি বাই সাইকেল সহ বিভিন্ন পুরস্কার প্রদান করেন।