গোলাপগঞ্জে কৃষকদের মধ্যে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। আমাদের কৃষকদের মাধ্যমে এ অর্জন সম্ভব হয়েছে। তিনি বলেন, আমাদের চাহিদা মিটিয়ে আমরা চাল রপ্তানি করেছি। সবক্ষেত্রে আমরা স্বয়ংসম্পূর্ণ হতে চাই। সেজন্য কৃষি ক্ষেত্রে যুগান্তকারি বিপ্লব সাধিত হয়েছে। খাদ্যে কোন ঘাটতি নেই। এ ধারাবাহিকতা ধরে রাখতে সরকার কৃষিখাতে নানা পদক্ষেপ নিচ্ছে। সার-বীজসহ বহু ক্ষেত্রে কৃষকদের সহায়তার মাধ্যমে এ অগ্রযাত্রা সরকার ধরে রাখতে নানামূখী পদক্ষেপ নেয়া হয়েছে।

সোমবার উপজেলা মিলনায়তনে খরিপ-১ এর মৌসূমে আউশ ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে আউশ প্রনোদণা কর্মসূচীর আওতায় এ সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির তিনি বক্তব্যে এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুনের সভাপতিত্বে এবং উপসহকারী কৃষি কর্মকর্তা মনছুর আলমের পরিচালনায় অনুষ্টানে বক্তব্য রাখেন- উপজেলা কৃষি কর্মকর্তা মাশরেফুল আলম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অভিজিৎ চৌধুরী, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শফিকুর রহমান ও সৈয়দ মিছবাহ উদ্দিন।

অনুষ্ঠানের পর উপজেলার ২ হাজার ৪০০ প্রান্তিক কৃষকদের মধ্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হয়।