বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশান রাজনৈতিক কার্যালয়ে পুলিশী তল্লাশি ঘটনায় কেন্দ্র ঘোষিত বিক্ষোভ কর্মসূচির অংশ হিসাবে ফ্রান্সের রাজধানী প্যারিসে প্রতিবাদ সভা করেছে ফ্রান্স বিএনপি। রোববার বিকেলে প্যারিসের লা শাপিলের একটি ক্যাফে হলে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

ফ্রান্স বিএনপি নেতা ইলিয়াস কাজলের সভাপতিত্বে ও ফ্রান্স বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক জুনেদ আহমদের পরিচালনায় এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, ফ্রান্স বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক হাজি জালাল খান।
এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,আব্দুর রাহিম,ইব্রাহিম তারা,রোমেল উদ্দিন,জাকারিয়া আহমদ,খোরশেদ আলম টিটু,শেখ নুরুল ইসলাম,জিএম আজম,আবু সালে শামীম,জাহাঙ্গীর আলম মিলন,মনির মোল্লা ,শরীফ আহমদ,আশিকুর রহমান,খালেদ আহমদ,কাশিম আহমদ,আহমদ মুরাদ চৌধুরী,তোফায়েল আহমদ,ইকবাল হোসেন,এনাম আহমদ,তসলিম উদ্দিন সবুজ,আফজাল কবির চৌধুরী,এম এ জলিল,সৈয়দ তকবীর আলী প্রমুখ।

এ সময় প্রতিবাদ সভায়  বক্তারা বলেন, খালেদা জিয়া ভিশন ২০৩০ ঘোষণার পর জনগণের যে সাড়া জেগেছে তাতে সরকার ভীতসন্ত্রস্থ হয়ে পড়েছে। তাই সরকার ঈর্ষান্বিত হয়ে তল্লাশির নামে খালেদা জিয়ার অফিসে ভাঙচুর চালিয়েছে। সরকার পতনের লক্ষ্যে বিএনপি নেতাকর্মীরা যখন উজ্জীবিত হয়ে ওঠেছে ঠিক তখন সরকার দমন-পীড়নে নতুন করে মাঠে নেমেছে। তারা বিএনপি নেতাকর্মীদের মামলা-হামলা করে রাজপথ থেকে দূরে সরানোর অপচেষ্টা চালাচ্ছে। কিন্তু সরকারের এসব অপকৌশল কাজে আসবে না।