শীর্ষ খবর সিলেট – beanibazarnews24

'শীর্ষ খবর সিলেট' এর সর্বশেষ সংবাদ

পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন ইউপি চেয়ারম্যানরা-হাইকোর্ট

প্রকাশকালঃ

ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানরা পদত্যাগ না করেই উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন বলে আদেশ দিয়েছেন হাইকোর্ট। আজ মঙ্গলবার বিচারপতি শেখ হাসান আরিফের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। কুষ্টিয়া ও সিলেটের দুটি উপজেলা নির্বাচনে ইউপি চেয়ারম্যানদের রিটের পরিপ্রেক্ষিতে এমন »

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো এক সপ্তাহ

প্রকাশকালঃ

তাপদাহের কারণে দেশের সব মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ২৫ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। তবে পরের দুই দিন শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটি। এর ফলে কার্যত এই ছুটি হবে ২৭ এপ্রিল পর্যন্ত। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর শনিবার »

রেকর্ডের দুই দিনের মাথায় কমল সোনার দাম

প্রকাশকালঃ

দেশের বাজারে ফের কমেছে সোনার দাম। দুদিন আগেই সোনার রেকর্ড দাম নির্ধারণ করা হয়েছিল। তবে বাড়ার চেয়ে কমানোর পরিমাণে তফাৎ অনেক। সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের সোনার ভরিতে ৮৪০ টাকা কমানো হয়েছে। শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্তের কথা »

তাপদাহের কারণে প্রাথমিক বিদ্যালয় এক সপ্তাহের ঘোষণা

প্রকাশকালঃ

তাপদাহের কারণে দেশের সব প্রাথমিক বিদ্যালয় ২৫ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। তবে পরের দুই দিন শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটি। এর ফলে কার্যত এই ছুটি হবে ২৭ এপ্রিল পর্যন্ত। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় শনিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য »

তাপদাহের ফলে প্রাথমিক বিদ্যালয়ে প্রাত্যহিক সমাবেশ বন্ধের নির্দেশ

প্রকাশকালঃ

দেশজুড়ে তীব্র তাপদাহের (হিট অ্যাল্যার্ট) কারণে প্রাথমিক বিদ্যালয়গুলোতে প্রাত্যহিক সমাবেশ বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। শনিবার (২০ এপ্রিল) মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, পরবর্তী নির্দেশনা দেওয়া না পর্যন্ত দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ে প্রাত্যহিক সমাবেশ বন্ধ থাকবে। এদিকে, দেশের »

সোনার দাম আবারও বাড়ল, ভরি ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

প্রকাশকালঃ

ফের সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। এবার প্রতি ভরিতে দাম বেড়েছে সর্বোচ্চ ২ হাজার ৬৫ টাকা। ফলে, ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম হবে ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা, যা এ পর্যন্ত »

উপজেলা নির্বাচনে আসবে না বিএনপি-জামায়াত

প্রকাশকালঃ

উপজেলা নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি ও জামায়াত। বিএনপি এই সিদ্ধান্ত নিয়েছে প্রথম ধাপের ১৫০টি উপজেলা নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার সময় শেষ হওয়ার পর গত রাতে। আর জামায়াত প্রথমে উপজেলা নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিলেও শেষমূহূর্তে নিজেদের অবস্থান »

সিলেটে ভোটের মাঠে লড়তে চান ৬২ প্রার্থী

প্রকাশকালঃ

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে সিলেটের সদর, বিশ্বনাথ, গোলাপগঞ্জ ও দক্ষিণ সুরমা উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই  চার উপজেলায় মোট ৬২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ২৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৪ জন ও মহিলা »

পবিত্র শবে কদর আজ

প্রকাশকালঃ

আজ শনিবার দিবাগত রাতে পালিত হবে পবিত্র লাইলাতুল কদর বা শবে কদর। এই রাতে শেষ নবী হযরত মুহাম্মদ (সা.)-এর ওপর পবিত্র কোরআন অবতীর্ণ হয় এবং এই রাতকে কেন্দ্র করে ‘কদর’ নামে একটি সুরাও নাজিল হয়। তাই মুসলমানদের কাছে শবে কদর »

সিলেট সহ সারা দেশে বজ্র-শিলাবৃষ্টিও হতে পারে

প্রকাশকালঃ

দেশের বেশ কয়েক জায়গায় বজ্রসহ বৃষ্টি আবার কোথাও তাপপ্রবাহ বয়ে যেতে পারে আজ বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শনিবার (৬ এপ্রিল) আবহাওয়ার অধিদপ্তরের পূর্বাভাসে এসব কথা বলা হয়েছে। এতে বলা হয়েছে, সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি »