৩০শে মে, ২০২০ ইং | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

বিয়ানীবাজারে অসহায় নারীকে পাকা ঘর নির্মাণ করে দিলেন ব্যবসায়ী আলাল উদ্দিন

https://beanibazarnews24.com/wp-content/uploads/2020/05/alal-foyjul.jpg

বিয়ানীবাজার পৌরসভার নিদনপুর গ্রামের তেলিটিল্লার মৃত কালা মিয়ার মেয়ে গৃহহীন হতদরিদ্র রায়না বেগমকে চার কক্ষ বিশিষ্ট একটি পাকা ঘর নির্মাণ করে দিয়েছেন মুরাদগঞ্জ ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি ও রোটারি ক্লাব অব বিয়ানীবাজারের ইনকামিং সেক্রেটারি রোটারিয়ান অালাল উদ্দিন।

রোটারিয়ান অালাল উদ্দিন ২০১৯ সালের রমজান মাসে গৃহহীন হতদরিদ্র রায়না বেগমকে বসতঘরটি নির্মাণ করে দিবেন বলে আশ্বাস দিয়েছিলেন। সেই অনুযায়ী রোটারিয়ান অালাল উদ্দিন তাঁর পরিচিত ঘনিষ্ঠ কয়েকজনের সাথে কথা বলেন এবং একই গ্রামের যুক্তরাজ্য প্রবাসী বন্ধু ফয়জুল হক দেশে অাসলে এ বিষয়ে তাঁর সাথেও আলোচনা করেন। এসময় আলাল উদ্দিনের এমন মহতী উদ্যোগে সাড়া দেন ফয়জুল হক। এরপর আলাল উদ্দিন ও ফয়জুল হক তাদের নিজেদের অর্থায়ন ছাড়া প্রবাসী আত্মীয় স্বজনদের কাছ থেকে একটা ফান্ড গঠন করেন। তাদের দুজনের এ ফান্ডে সহযোগিতা করেছেন যুক্তরাজ্য প্রবাসী আব্দুর রহিম, মুজিবুর রহমান, বেলজিয়াম প্রবাসী মামুনুর রশীদ মালেক, মুরাদগঞ্জ বাজারের ব্যবসায়ী হাজী ইকবাল হোসেন ও সাধারণ সম্পাদক অলিউর রহমানসহ সহ দেশ-বিদেশের অনেকে।

এদিকে অসহায় গৃহহীন রায়না বেগমকে পাকা ঘর নির্মাণ করে দেয়ায় রোটারিয়ান আলাল উদ্দিনের প্রশংসায় পঞ্চমুখ স্থানীয়রা। স্থানীয় এলাকাবাসী বলছেন, রোটারিয়ান অালাল উদ্দিনের এই মানবিক ও মহৎ কাজ যেমন প্রশংসনীয়, তেমনি অনুসরণীয়। কোন আনুষ্ঠানিকতা ছাড়াই তিনি নীরবে স্বজনদের মাধ্যমে ফান্ড তৈরি করে অসহায় গৃহহীন রায়নাকে বেগমকে বসতঘরটি নির্মান করে দিয়েছেন। এতে হতদরিদ্র রায়না বেগম এই ঘরটি পেয়ে খুবই উপকৃত ও আনন্দিত হয়েছে।

‘এবি টিভি’র সর্বশেষ প্রতিবেদন-

A+ A-

সর্বশেষ সংবাদ

বিয়ানীবাজারের প্রথম উপসর্গযুক্ত করোনা রোগী ব্যবসায়ী কুনু মিয়া

সিলেটের ওসমানী ল্যাবে ৩১ জনের করোনা পজেটিভ শনাক্ত

সিলেটে র‍্যাব-৯ এর ১৩ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত

বিয়ানীবাজারে নতুন আরও ২জন করোনা রোগী শনাক্ত

বিয়ানীবাজারে পূজা উদযাপন পরিষদের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ

বিয়ানীবাজারে পোনা ধরতে গিয়ে বৃদ্ধের মৃত্যু

ঘোষণাঃ

Translate »