৮ই এপ্রিল, ২০২০ ইং | ২৫শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

মাথিউরায় সপ্রাবির প্রথম শহীদ মিনারের উদ্বোধন করলেন সাবেক শিক্ষামন্ত্রী নাহিদ

https://beanibazarnews24.com/wp-content/uploads/2020/02/WhWhWW-1200x630.jpg

মাথিউরা ইউনিয়নের সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে প্রথম শহীদ মিনার উদ্বোধন করেছেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। শুক্রবার বিকালে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবসে আরেঙ্গাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে স্থাপিত নব নির্মিত শহীদ মিনার তিনি উদ্বোধন করেন।

নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন শেষে বিদ্যালয় হলরুমে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক শিক্ষামন্ত্রী নাহিদ বলেন, সরকারিভাবে প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার স্থাপন করা হবে। দেশের কোন শিক্ষা প্রতিষ্ঠান বাঙ্গালীর ভাষা আন্দোলনের স্মারক স্তব স্থাপন থেকে বাদ যাবে না। এ প্রতিষ্ঠানে একালাবাসীর এ উদ্যোগ শহীদ মিনার স্থাপন দৃষ্টান্ত স্থাপন করেছেন উল্লেখ করে নাহিদ বলেন, সরকারের পাশাপাশি এলাকাবাসী উদ্যোগী হলে একটি প্রতিষ্ঠানকে নান্দনিকভাবে সাজানো সম্ভব। সরকারের পক্ষ থেকে আমরাও অতিতের ন্যায় আরো উন্নয়ন কাজ করবো। তিনি শহীদ মিনার স্থাপনের পৃষ্ঠপোশক আলাউদ্দিন উন্নত চিত্তের অধিকারি জানিয়ে বলেন, প্রাতিষ্ঠানিক শিক্ষা গ্রহণের দুঃখোবোধ তাঁর থাকতে পারে। তবে তিনি প্রকৃত শিক্ষা গ্রহণ করেছেন তার প্রমান আমরা এ অনুষ্ঠানে পেয়েছি। একজন বড় মনের মানুষ হিসাবে তিনি এ সমাজে উন্নয়নে আরো অগ্রহণী ভূমিকা রাখবেন।

পৃষ্টপোশক আলাউদ্দিন বলেন, লেখাপড়া করতে না পারার দুঃখ সব সময় পীড়া দেয়। যার ফলে সুযোগ পেলে শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো উন্নয়নে কাজ করতে চাই। কারণ, আমার চাওয়া একটি শিশু যদি এ থেকে সুশিক্ষায় শিক্ষিত হয় তাতে আমার আনন্দ।

বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মোক্তার আলীর সভাপতিত্বে ও প্রধান শিক্ষক খালেদ সাইফুদ্দীন জাফরীর পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র আব্দুস শুকুর, শহীদ মিনার পৃষ্টপোশক কন্ট্রাক্টর আলা উদ্দিন, মাথিউরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ সিহাব উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাকসুদুল ইসলাম আউয়াল, উপজেলা সহকারি শিক্ষাকর্মকর্তা আশরাফুল আলম।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন এলাকাবাসীর পক্ষে আব্দুল করিম রাইব আলী, অভিভাবক সদস্য ফজলুর রহমান, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য নিজাম উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন মাথিউরা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জমির উদ্দিন, লায়ন বদরুল হক ও আব্দুল আহাদ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবাদ আহমদ, আওয়ামী লীগ নেতা ময়নুল ইসলাম, শহীদ পরিবারের সন্তান আলমগীর হোসেন রুনু, বিয়ানীবাজার নিউজ ২৪ সম্পাদক আহমেদ ফয়সাল, ইউপি সদস্য হেলাল উদ্দিন, আবুল কালাম ও জাহেদ আহমদ প্রমুখ।

A+ A-

সর্বশেষ সংবাদ

করোনাভাইরাসে মৃত ব্যক্তির দাফনের জন্য ২৭জন স্বেচ্ছাসেবীকে প্রশিক্ষণ দিল বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

দেশে ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু, আক্রান্ত আরও ৫৪ জন

বিয়ানীবাজারে ব্যারিকেডের মাধ্যমে গ্রামে গ্রামে স্বেচ্ছায় 'লকডাউন'

বৃটেনে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করলেন বিয়ানীবাজারের সন্তান সুলতান

বিয়ানীবাজারের করোনায় মৃত ব্যক্তির দাফন-সৎকারে প্রস্তুত ১০ স্বেচ্ছাসেবী

শায়খে ইমামবাড়ি আল্লামা আব্দুল মোমিন আর নেই

ঘোষণাঃ

Translate »