২৩শে জানুয়ারি, ২০২০ ইং | ১০ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

অনলাইন পোর্টালসহ বিভিন্ন মাধ্যমে অপপ্রচার- প্রতিবাদ জানিয়েছেন বড়লেখার আলতাব

https://beanibazarnews24.com/wp-content/uploads/2019/12/PicsArt_12-07-01.01.51-1200x630.png

গত ৪ ডিসেম্বর কয়েকটি অনলাইন পোর্টাল ও ফেইসবুকের ব্যক্তিগত একাউন্ট থেকে “বড়লেখায় কবরস্থান কেটে পরিবেশ বিপর্যয় ও জবর দখলের অভিযোগ” শিরোনামে প্রকাশিত সংবাদটি আমাদের দৃষ্টিগোচর হয়েছে। সংবাদটি সম্পূর্ণ বানোয়াট, মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত। প্রকাশিত এ সংবাদটির তীব্র প্রতিবাদ ও নিন্দ্রা জানাচ্ছি।

বড়লেখা উপজেলার নিজ বাহাদুরপুর ইউনিয়নের পকুয়া গ্রামের আলতাব হোসেন, আনোয়ার হোসেন ও টিপু নামক ৩ ব্যক্তির বিরুদ্ধে জোরপূর্বক কবরস্থানের টিলা কেটে পরিবেশ বিপর্যয়, পুরাতন কবর নিশ্চিহ্ন ও ভূমি জবর দখলের অভিযোগ এনে বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে ও ব্যক্তিগত ফেইসবুক আইডিতে অসত্য, মানহানিকর ও উদ্দেশ্য প্রণোদিত যে অপপ্রচার চালানো হচ্ছে তার প্রতিবাদ জানিয়ে তারা বলেন, একটি কুচক্রীমহল তাদেরকে সমাজে হেয় প্রতিপন্ন করার লক্ষে সংশ্লিষ্ট সংবাদদাতাকে মিথ্যা, বানোয়াট ও ভূয়া তথ্য প্রদান করে সংবাদটি পরিবেশন করেছে।

শুক্রবার লিখিত এক প্রতিবাদ বার্তায় তারা জানান, প্রকাশিত প্রতিবেদনে তাজুল ইসলাম নামে যার অভিযোগের বরাত দেয়া হয়েছে কবরস্থানে তাদের (তাজুল গং) পরিবারেও অংশীদারিত্ব রয়েছে। তিন পরিবারের পারিবারিক কবরস্থানের মোট পরিমান ২৭ শতাংশ। কবরস্থানের তিন দিকে আমাদের (আলতাব হোসেন গং) মৌরসী সম্পত্তি এবং বাকি অন্য অংশে রাস্তা রয়েছে। নতুন বাড়ি করার জন্য নিজ বাড়ির জায়গার উচু নিচু জমি কেটে সমতল করা হয়েছে। পাশ্ববর্তী কবরস্থানের জায়গা সরেজমিন বহাল রয়েছে। কিন্তু প্রকাশিত প্রতিবেদন উল্লেখ করা হয়েছে, তাজুল ইসলামের দাদা-দাদী, ছোট বোন ও প্রতিবেশীসহ অন্তত ১৫ জনের পুরাতন কবর নিশ্চিহ্ন করা হয়েছে। যা একেবারে অসত্য ও ভিত্তিহীন। জমি সংক্রান্ত বিরুদ্ধের জের ধরে এবং ব্যক্তিগতভাবে হেয় প্রতিপন্ন করা উদ্দ্যেশে এই ধরনের একটি স্পর্শকাতর বিষয়ে অভিযোগ এনে মামলা দায়ের ও প্রতিবদেন প্রকাশ করা হয়েছে।

তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানান এবং একই সাথে এধরনের অপপ্রচার থেকে বিরত থাকতে সকলের প্রতি অনুরোধ জানান।

A+ A-

সর্বশেষ সংবাদ

ওয়াশিংটনে ডালাস ব্যাডমিন্টন এসোসিয়েশনের ডিএমভি ব্যাডমিন্টন টুর্নামেন্ট অনুষ্ঠিত

আগামী শিক্ষাবর্ষ থেকে পাবলিক বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা

সোনালী অতীতকে ৭ উইকেটে হারালো মুক্তিযোদ্ধা ক্রিকেট ক্লাব লাউতা

দুবাগ স্কুল এন্ড কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরনী অনুষ্ঠিত

দি নিউ জেনারেশন আইডিয়াল উচ্চ বিদ্যালয়ের এস.এস.সি. পরীক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা

বিয়ানীবাজার সরকারি কলেজে ইকোনমিকস এসোসিয়েশনের নতুন কার্যকরী কমিটি গঠন

ঘোষণাঃ

Translate »