৬ই ডিসেম্বর, ২০১৯ ইং | ২২শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

বিয়ানীবাজারে ধান ক্রয়ে লটারী- ২২ হাজার কৃষকের মধ্যে নির্বাচিত হলেন ৮৯৯জন

https://beanibazarnews24.com/wp-content/uploads/2019/12/lottary-3-dec.jpg

বিয়ানীবাজার উপজেলায় রোপা আমন ধান সংগ্রহের লক্ষ্যে প্রান্তিক পর্যায়ের চাষিদের মাঝ থেকে লটারীর মাধ্যমে সরকারিভাবে ধান ক্রয়ের জন্য চাষি নির্বাচন করা হয়েছে। এবার ২২ হাজার চাষির মধ্যে ১ হাজার ৩৫২জন চাষির মধ্যে ৮৯৯ জনকে নির্বাচন করা হয়। মঙ্গলবার (৩ ডিসেম্বর) বিকাল ৪টায় উপজেলা পরিষদ সভাকক্ষে বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী মাহবুব লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন করেন।

জানা গেছে, বিয়ানীবাজার উপজেলার একটি পৌরসভা ও ১০টি ইউনিয়ন মিলে সর্বমোট ২২ হাজার জন কৃষক রয়েছেন। এই বিপুলসংখ্যক কৃষকের নিকট থেকে সরাসরি ধান ক্রয় সম্ভব না হওয়ায় লটারীর মাধ্যমে ধান বিক্রয়ে ইচ্ছুক ১ হাজার ৩৫২জন কৃষকের মধ্যে ৮৯৯জন প্রান্তিক, মাঝারি ও বড় কৃষক নির্বাচন করা হয়। নির্বাচিত কৃষকগণ এক টন হারে ধান সরকারি গুদামে বিক্রি করতে পারবেন।

লটারীর মাধ্যমে চাষি নির্বাচন উপলক্ষে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা কৃষি কর্মকর্তা মো. আনিছুজ্জামানের সঞ্চালনায় এবং ইউএনও মৌসুমী মাহবুবের সভাপতিত্বে কৃষক উদ্বুদ্ধকরণ সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জামাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান রোকশানা বেগম লিমা, শেওলা ইউপি চেয়ারম্যান জহুর উদ্দিন, দুবাগ ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম, শেওলা খাদ্য গুদামের নিয়ন্ত্রক সুলতানা পারভীন এবং উপজেলার একটি পৌরসভা ও ১০টি ইউনিয়নের বিভিন্ন এলাকার কৃষকবৃন্দ।

A+ A-

সর্বশেষ সংবাদ

অনলাইন পোর্টালসহ বিভিন্ন মাধ্যমে অপপ্রচার- প্রতিবাদ জানিয়েছেন বড়লেখার আলতাব

সড়কে গেলো প্রাণ, বিয়ানীবাজারে বিয়ের অনুষ্ঠানে আসা হলো না তাহেরের

বৈরাগীবাজারে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন ও আলোচনা সভা অনুষ্ঠিত

বিয়ানীবাজারে শুরু হচ্ছে দ্বৈত্য ব্যাডমিন্টন টুর্নামেন্ট, উদ্বোধন ১৭ ডিসেম্বর

জাতীয় পার্টির সম্মেলন- প্রস্তুতি কমিটিতে স্থান পেয়েছেন বিয়ানীবাজারের ৩জন

কাল শনিবার বিয়ানীবাজারে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে

ঘোষণাঃ

Translate »