১৮ই নভেম্বর, ২০১৯ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

সিলেটে যুবদলের কমিটি বাতিলের দাবিতে মিছিল, পুলিশের লাঠিচার্জ

https://beanibazarnews24.com/wp-content/uploads/2019/11/lati1.jpg

সিলেট জেলা ও মহানগর যুবদলের সদ্যঘোষিত কমিটি বাতিলের দাবিতে মিছিল করেছে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠন। মিছিলে কয়েক দফা বাধা দান ও নেতাকর্মীদের উপর লাঠিচার্জের অভিযোগ করেছেন দলটির নেতারা।  বিএনপি নেতৃবৃন্দরা জানান, খালেদা জিয়ার মুক্তি ও যুবদলের কমিটি বাতিলের দাবিতে শনিবার বেলা ২টায় নগরীর মিরাবাজার থেকে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিছিল বের করার জন্য জড়ো হন। এসময়  পুলিশ তাদেরকে বাধা দেয়। বাধা উপেক্ষা করে মিছিলটি নাইওরপুল আসলে পুলিশ লাঠিচার্জ শুরু করে।

বিএনপি নেতাদের দাবি এসময় তাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। আহতদের মধ্যে রয়েছেন, রিনুক আহমদ, মুহিবুর রহমান মুহিন, নুরুল আমিন, রনি আহমদ, সেলিম আহমদ, ইমন আহমদ, মুর্শেদ আলম, জুনেদ আহমদ, সাবের আহমদ। লাঠিচার্জের পর নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পড়েন। এর মধ্যে নেতাকর্মীদের একটি গ্রুপ পুলিশী বাধা ও লাঠিচার্জ উপেক্ষা করে নয়াসড়ক পয়েন্টে গিয়ে সমাবেশ করে।

সিলেট জেলা যুবদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল বাহার চৌধুরীর সভাপতিত্বে ও স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক আজমল হোসেন রায়হানের পরিচালনায় সমাবেশে বক্তারা অবিলম্বে যুবদলের বিতর্কিত কমিটি বাতিলের দাবি জানিয়ে বলেন- সরকারের নীল নকশা বাস্তবায়নের ধারাবাহিকতায় বিএনপি’র ভেতরে ঘাপটি মেরে থাকা আওয়ামী এজেন্টদের ইশারায় পুলিশ শান্তিপূর্ণ মিছিলে লাঠিচার্জ করেছে। সিলেট বিএনপি এখন দালালদের খপ্পরে। বিভিন্ন পকেট কমিটি গঠনের মাধ্যমে সিলেট বিএনপি পরিবারকে আজ ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাওয়া হয়েছে। এতে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির আন্দোলন, তারেক রহমানের স্বদেশ প্রত্যাবর্তন এবং গণতন্ত্র পূণরূদ্ধারের সংগ্রাম বাধাগ্রস্থ হচ্ছে। সকল ষড়যন্ত্রের নাগপাশ চিহ্ন করে সিলেট বিএনপি পরিবারকে অপশক্তির হাত থেকে রক্ষা করতে হবে।

বক্তারা বলেন- অবিলম্বে যুবদলের কমিটি বাতিল করতে হবে। অন্যথায়- সিলেটের হাজার হাজার নেতাকর্মী একযোগে পদত্যাগ করতে বাধ্য হবে।

মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন- জেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমান সাদিক, বিএনপি নেতা সৈয়দ জয়নুল হক, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সভাপতি মাহবুবুল হক চৌধুরী, জেলা বিএনপির সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক শাকিল মুর্শেদ, জেলা বিএনপির সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মতিউল বারী খুর্শেদ, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মওদুদুল হক মওদুদ, মহানগর বিএনপি নেতা আব্দুস সামাদ, যুবদল নেতা কুহিনুর আহমদ, যুবদল নেতা আব্দুশ শুকুর, আলা উদ্দিন আলাই, দিলোয়ার হোসেন দিলু, মন্তাজ হোসেন মুন্না, মহানগর বিএনপির সদস্য শফিকুর রহমান টুটুল, জেলা বিএনপির সাবেক সদস্য কামরুজ্জামান দীপু, বখতিয়ার আহমদ ইমরান, সেচ্ছাসেবক দল নেতা শাহিদুল ইসলাম কাদির, আবুল খায়ের, ছাত্রদল নেতা বদরুল আজাদ রানা, লাহিন চৌধুরী, ইমরানুল হক জাসিম প্রমুখ।

A+ A-

সর্বশেষ সংবাদ

ক্যান্সার কেড়ে নিল বিয়ানীবাজার সরকারি কলেজের শিক্ষার্থী-মানবতাবাদী তরুণ শাহরিয়ার শুভকে

লবনের দাম বৃদ্ধির খবরটি গুজব-কান না দেয়ার আহবান ।। আইনী ব্যবস্থা নেবে প্রশাসন

সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞ প্রকাশ করলেন বিয়ানীবাজারের আওয়ামী লীগ নেতারা

সিলেটে ১ কেজি পেঁয়াজ কিনতে লাইনে মেয়র আরিফ!

বিয়ানীবাজার পৌরশহরে অবৈধ বিলবোর্ড ও সাইনবোর্ড অপসারণ অভিযান শুরু

বঙ্গবন্ধু বিপিএল- কে কোন দলে?

ঘোষণাঃ

Translate »