১৮ই নভেম্বর, ২০১৯ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

বিয়ানীবাজার-বারইগ্রাম সড়কের পাশের টিলা কেটে এক কিলোমিটার ফুটপাত করছেন স্থানীয়রা

https://beanibazarnews24.com/wp-content/uploads/2019/11/4343434343-1200x630.jpg

বিয়ানীবাজার-বারইগ্রাম অভ্যন্তরিণ সড়কের মোল্লাপুর থেকে বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজ পর্যন্ত সড়কের উভয় পাশে ফুটপাত তৈরী করছেন স্থানীয়রা। এলাকার অষ্ট্রেলিয়ায় বসবাসকারি প্রবাসীর উদ্যোগে এলাকার যুবকরা এ কাজে স্বেচ্ছাশ্রমে অংশ নিয়েছেন। সড়কের পাশের টিলা কেটে পাঁচ থেকে ৮ ফুট প্রশস্থ এ ফুটপাত কাজ শেষ হলে সড়কের দুর্ঘটনা প্রবন ওই এলাকায় দুর্ঘটনা রোধ সম্ভব হবে বলে মনে করেন উদ্যোক্তারা।

শুধু ফুটপাত নয়, সড়কের পাশে বন জঙ্গলে পরিস্কার করছেন এ যুবক। জঙ্গল পরিস্কার করায় চলাচলকারি যানবাহনের ক্ষেত্রে বিপরীত দিক থেকে আসা যান দেখতে আগের চেয়ে সুবিধা হবে। এছাড়া সড়কের পাশের মাটির এ ফুটপাত দিয়ে স্কুল-কলেজের শিক্ষার্থীদের পাশাপাশি সাধারণ মানুষও চলাচল করতে পারবেন। তবে বর্ষা মৌসুমের মাটির এ ফুটপাত দিয়ে চলাচল করতে পথচারিরা সমস্যায় পড়বেন।

মোল্লাপুর এলাকার সন্তান অষ্ট্রেলিয়া প্রবাসী শফি আহমদ বলেন, টিলা মধ্য দিয়ে আমাদের প্রধান সড়কে চলে গেছে। এতে প্রায়ই দুর্ঘটনা ঘটে। এসব দুর্ঘটনায় ঘটে প্রাণহানি। দুর্ঘটনা রোধ এবং একই সাথে সড়ক দিয়ে সাধারণ মানুষের চলাচলের সুবিধার জন্য পাশ দিয়ে ফুটপাত করার চিন্তা করি। এলাকার সব বয়সী মানুষের সাথে আমরা আলোচনা করেছি। সবাই নিজের জায়গা ছেড়ে দিয়েছেন এবং একই সাথে যুবকরা নিজ উদ্যোগে ফুটপাত তৈরী করতে কাজ করছেন। তিনি বলেন, এতে আঁকাবাঁকা সড়কের প্রশস্থ বাড়বে এবং যানবাহন চলাচলে আগের চেয়ে অনেক সুবিধা হবে। একই সাথে স্কুল-কলেজের শিক্ষার্থীরা নিরাপদে পথ চলতে পারবেন। তিনি সহযোগিতা পেলে মাটির ফুটপাতকে পাকা করতে ইচ্ছা পোষণ করেন।

প্রধান সড়কের দুর্ঘটনা প্রবণ এলাকায় ফুটপাত স্থাপনের এ উদ্যোগকে অনন্য একটি উদ্যোগ বলে মনে করছেন উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শাহজাহানুল ইসলাম লায়েক। তিনি বলেন, একজন প্রবাসী যিনি দীর্ঘ সময় প্রবাসে ছিলেন, দেশে এসে সড়কের পাশের জঙ্গল পরিস্কার করে এলাকার যুবকদের নিয়ে ফুটপাত তৈরী করছেন। সচরাচর এমনটি দেখা যায় না। এর ফলে শিক্ষার্থীরা নিরাপদে চলাচল করতে পারবেন এবং দুর্ঘটনা রোধ সম্ভব হবে।

A+ A-

সর্বশেষ সংবাদ

ক্যান্সার কেড়ে নিল বিয়ানীবাজার সরকারি কলেজের শিক্ষার্থী-মানবতাবাদী তরুণ শাহরিয়ার শুভকে

লবনের দাম বৃদ্ধির খবরটি গুজব-কান না দেয়ার আহবান ।। আইনী ব্যবস্থা নেবে প্রশাসন

সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞ প্রকাশ করলেন বিয়ানীবাজারের আওয়ামী লীগ নেতারা

সিলেটে ১ কেজি পেঁয়াজ কিনতে লাইনে মেয়র আরিফ!

বিয়ানীবাজার পৌরশহরে অবৈধ বিলবোর্ড ও সাইনবোর্ড অপসারণ অভিযান শুরু

বঙ্গবন্ধু বিপিএল- কে কোন দলে?

ঘোষণাঃ

Translate »