২৭শে মে, ২০২০ ইং | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

আধুনিক ফুটবলের কলাকৌশলের দীক্ষা নিলেন সিলেটের অর্ধশত কোচ

https://beanibazarnews24.com/wp-content/uploads/2019/11/2323233232-1-1200x630.jpg

যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের ঐতিহ্যবাহী ফুটবলে ক্লাবের তিন কোচের কাছে দীক্ষা নিলেন বিয়ানীবাজারের জামাল হোসেন। জলঢুপ স্পোর্টস একাডেমীর প্রতিষ্ঠাতা জামাল হোসেন জেলা ক্রীড়া সংস্থার কৌঠা থেকে এ প্রশিক্ষণ নেয়ার সুযোগ পান। গত ১ নভেম্বর জেলা স্টেডিয়াম মাঠে তিন দিনের কোচিং প্রশিক্ষণ দেয়া হয়।

সিলেট জেলা সদর ও বিভিন্ন উপজেলার অর্ধশত কোচ এ প্রশিক্ষণে অংশ নিয়েছিলেন। আধুনিক ফুটবলের বিভিন্ন কলাকৌশল বিষয়ে তাদের দীক্ষা দেন যুক্তরাজ্যের আর্সেনাল যুবদলের কোচ টাফ,রহমান, উয়েসট হাম যুবদলের কোচ লিটন ও আমেরিকান কোচ ব্রাইক।

জামাল জানান, প্রশিক্ষণে ফুটবল কোচিংয়ের সাথে যুক্ত প্রত্যেক উপজেলা থেকে দুইজন করে সুযোগ পান। বিয়ানীবাজার থেকে যে তালিকা পাঠানো হয়েছিলো সেখানে জামালের নাম ছিল না। জামাল হোসেনকে জেলা ক্রীড়া সংস্থার কৌঠা থেকে প্রশিক্ষণের সুযোগ দেয়া হয়।

প্রশিক্ষণ পেয়ে জামাল হোসেন বলেন, এ প্রশিক্ষণে অংশ নিতে না পারলে আধুনিক ফুটবলের অনেক কলাকৌশল আমার জানা হতো না। বিশেষ করে উঠতি ফুটবলারদের কিভাবে প্রশিক্ষণ দিতে হবে। তাদের কোন কোন বিষয়ে প্রথম থেকে অগ্রাধিকার দিতে হবে- এ প্রশিক্ষণ থেকে পাওয়া এসব বিষয় আমার কাজে লাগবে।

প্রশিক্ষণের বিষয়ে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহী উদ্দিন আহমদ সেলিম বলেন, ফুটবলের উন্নতি ও আধুনিকায়নের জন্য এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। তিন দিনের প্রশিক্ষণ নিয়ে বিভিন্ন উপজেলার কোচরা নিজ নিজ এলাকায় তাদের অভিজ্ঞতা কাজে লাগাবেন। এতে এ অঞ্চল থেকে ফুটবল প্রতিভার বিকাল ঘটবে।

A+ A-

সর্বশেষ সংবাদ

সিলেটে ছুরিকাঘাতে যুবক খুন

করোনার হটস্পট 'গোলাপগঞ্জ', ১২ দিনে ২৩জন পজেটিভ শনাক্ত

সিলেটে নতুন আরও ১৮জন করোনা পজেটিভ, ৭'শ ছাড়াল আক্রান্তের সংখ্যা

'আমরা ভালো আছি, আপনারা ভালো থাকুন, সুস্থ থাকুন'

বিয়ানীবাজারে স্বেচ্ছায় সঙ্গনিরোধ হলেন ডা. শিব্বির আহমদ সোহেল, চেম্বার বন্ধ

বিয়ানীবাজারে করোনাভাইরাসও পৃথক করতে পারেনি মা-সন্তানের বন্ধন!

ঘোষণাঃ

Translate »