১৫ই নভেম্বর, ২০১৯ ইং | ৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

নতুন সড়ক পরিবহন আইনের প্রচারণায় বিয়ানীবাজারে সিলেটের পুলিশ সুপার

https://beanibazarnews24.com/wp-content/uploads/2019/11/3332.jpg

নতুন পরিবহন সড়ক আইনের সুফল তুলে ধরতে বিয়ানীবাজার থানা পুলিশ শোভাযাত্রা করেছে। বৃহস্পতিবার বিকালে থানা চত্বর থেকে শোভাযাত্রা বের হয়েছ পৌরশহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এ শোভাযাত্রায় সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন পিপিএমসহ পুলিশের বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল কর্মকর্তা, রাজনীতিক, ব্যবসায়ীসহ পরিবহন শ্রমিকরা অংশ নেন।

শোভাযাত্রা শেষে পৌরশহরের দক্ষিণ বাজারে পথ সভা অনুষ্ঠিত হয়। পথসভায় বক্তব্য রাখেন সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন পিপিএম। তিনি বিয়ানীবাজারবাসীসহ সকল পরিবহন মালিক-শ্রমিকদের পরিবহন আইন মেনে চলার আহবান জানান। পুলিশ সুপার বলেন, সরকার মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে সড়ক পরিবহন আইন করে যুগান্তকারি পদক্ষেপ গ্রহণ করেছে। এর বাস্তবায়নে চালক, যাত্রীসহ সবাই উপকৃত হবে। তিনি বলেন, অদক্ষ চালকের হাতে মালিকরা গাড়ীর চাবি তুলে দিয়ে বড় ধরনের অন্যায় করছেন। এতে যাত্রী সাধারণের জীবন ঝুকির মধ্যে পড়ছে। সড়ক পরিবহন ব্যবস্থায় যেভাবে নৈরাজ্য চলছে তা অবশ্যই বন্ধ করতে হবে। পরিবহন শ্রমিকরা সমাজের সম্মানী পেশার সঙ্গে সম্পৃক্ত, পরিবহন শ্রমিকদের চাকুরীর নিশ্চয়তা ও নিয়োগ পত্রের বিষয়ে নতুন আইনে সুস্পষ্ট ভাবে নির্দেশনা দেয়া হয়েছে। নতুন আইনে যে হারে জরিমানার কথা উল্লেখ করা হয়েছে তাতে শুধু ট্যাক্স আদায়ের বিষয়টিকে প্রধান্য দেয়া হয়নি, চালকদেরকে আইন সম্পর্কে সচেতন করতে ও নিজেদের দায়িত্বের বিষয়ে অবহিত করতে জরিমানার বিষয়টিকে এভাবে উল্লেখ করা হয়েছে। তিনি নম্বর বিহীন সিএনজি অটোরিক্সার বিষয়ে বলেন, নভেম্বর মাসে শেষ সুযোগ দেয়া হচ্ছে, এর পর হাইওয়ে রোডে নম্বর বিহীন কোন সিএনজি অটোরিক্সা চলতে দেয়া হবে না। মোটর সাইকেল চালকদের উদ্দেশ্যে বলেন হেলমেট ছাড়া মোটর সাইকেল চালিয়ে অনেকেই জীবন শেষ করে দিয়েছেন। হেলমেট ছাড়া মোটর সাইকেল চালালে অবশ্যই আইনের আওতায় আনা হবে। তিনি শ্রমিকদের উদ্দেশ্যে বলেন সরকার কাউকে শাস্তি বা হয়রানি করার জন্য নয়, সড়ক পরিবহন বিভাগে নিয়ম নীতি প্রতিষ্টা করতে সড়ক পরিবহন আইন ২০১৮ পাশ করেছে । এতে চালক, যাত্রী সাধারণ সহ সকল মানুষ উপকৃত হবে। এ আইন বাস্তবায়নে তিনি সকল মহলের সহযোগীতা কামনা করলেন।

পথসভায় বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অভনী শংকর কর এর সভাপতিত্বে এবং পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) জাহিদুল হকের পরিচালনায় বক্তব্য রাখেন সিলেট দক্ষিণের অতিরিক্ত পুলিশ সুপার ইমাম মুহাম্মদ সাদিদ, সিলেট উত্তরের অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম, সহকারি পুলিশ সুপার (সার্কেল) সুদীপ্ত, ট্রাক মালিক সমিতির সভাপতি মানিক উদ্দিন, অটোরিক্সা চালক সমিতির সাধারণ সম্পাদক আমান ফারুকী প্রমুখ।

A+ A-

সর্বশেষ সংবাদ

নির্বাচিত হয়ে সাবেক শিক্ষামন্ত্রীর পা ধরে কদমবুচি করলেন আউয়াল! (ভিডিওসহ)

শনি ও সোমবার সকাল-বিকাল বড়লেখায় বিদ্যু সরবরাহ বন্ধ থাকবে

পেঁয়াজের ডাবল সেঞ্চুরী!

বিয়ানীবাজার আ.লীগের নবনির্বাচিত সভাপতি-সম্পাদককে সাবেক শিক্ষামন্ত্রীর অভিনন্দন (ভিডিওসহ)

সাধারণ সম্পাদক পদে আউয়াল নির্বাচিত, পৌরশহরের সমর্থকদের বিজয় মিছিল

সভাপতি পদে আতাউর নির্বাচিত, পৌরশহরে সমর্থকদের বিজয় মিছিল

ঘোষণাঃ

Translate »