২৭শে জানুয়ারি, ২০২০ ইং | ১৪ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

১৪ নভেম্বর বিয়ানীবাজার আ.লীগের সম্মেলন- তৃণমূল নেতাদের কদর বেড়েছে ।।মিষ্টি হাতে রাত-বিরাতে পদ প্রত্যাশীরা

https://beanibazarnews24.com/wp-content/uploads/2019/11/23323232-1200x630.jpg

বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন পরিবর্তিত ১৪ নভেম্বর অনুষ্ঠিত হবে। তারিখ পরিবর্তনের পেছনে সম্মেলনে সমঝোতার একটি প্রেক্ষাপট তৈরীর চেষ্টা করা হবে বলে অনুযোগ করেছেন নেতাকর্মীরা। একাধিক কুশিলব পর্দার অন্তরালে কাজ করছেন পট পরিবর্তনের নামে ‘নতুন পাত্রে পুরাতন চাল রান্না’ করার। তবে তাদের সে চেষ্টায় গুড়েবালি। সভাপতি পদ প্রত্যাশীদের একজন কোন সায় না দেয়ায় সমঝোতার শেষ চেষ্টাও মাঠে মারা যাচ্ছে। ফলে সম্মেলনের তারিখ পরিবর্তনে কোন লাভ হচ্ছে না বলে জানিয়েছেন নিবেদিত নেতাকর্মীরা।

দীর্ঘ প্রায় ১৬ বছর পর ত্রিবার্ষিক সম্মেলন নেতাকর্মীদের সামনে পদ প্রত্যাশীদের সমঝোতা না হলে কাউন্সিলরদের সরাসরি ভোটে পরবর্তী নেতা নির্বাচনের পক্ষে তৃণমূল নেতাকর্মীরা। দলের মধ্যে গণতন্ত্রের চর্চা করা উচিত বলেও মন্তব্য করেন কাউন্সিলর হওয়ায় এসব নেতাকর্মী। সমঝোতা হলে একের প্রতি অন্যের শ্রদ্ধাবোধ, মমত্ববোধ বিরাজ থাকবে। যদি তা না হয় তখন সরাসরি ভোটের মাধ্যমে নেতা নির্বাচন করা হোক। এ রকম বেশ কিছু দাবির পাশাপাশি পদপ্রত্যাশীদের রাত বিরাতে বিচরণ এবং মিষ্টি হাতে কাউন্সিলরদের বাড়ি বাড়ি যাচ্ছেন। নিজের রাজনৈতিক অবস্থান এবং আগামীর সাংগঠনিক প্রেক্ষাপট তুলে ধরে ভোট প্রার্থনা করছেন। অভিযোগ আছে এরই মধ্যে অধিকাংশ পদ প্রত্যাশীরা কাউন্সিলরদের উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে বিভিন্ন পদে আসীন করার আশ্বাস দিচ্ছেন!

উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে সভাপতি পদে হাজী আব্দুল হাছিব মনিয়া, আতাউর রহমান খান, নজমুল ইসলাম ও চেয়ারম্যান মাহমুদ আলী এবং সাধারণ সম্পাদক পদে জাকির হোসেন, হারুণুর রশীদ দীপু, দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, ভাইস চেয়ারম্যান জামাল হোসেন ও আওয়ামী লীগ নেতা সেলিম আহমদ তৎপরতা চালাচ্ছেন।

কুড়ারবাজার ইউনিয়নের এক কাউন্সিলর বলেন, এবারই প্রথম কাউন্সিলর হয়েছি। পদ প্রত্যাশীদের আসা যাওয়া প্রথম কয়েকদিন ভাল লেগেছিলো। কিন্তু এখন খুব বিরক্ত লাগছে। দিনের বেলা কেউ আসেন না, সবাই আসেন রাতের বেলা। কেউ কেউ আসছেন রাত ১২টার পর, অনেকে আবার আরো পরে। তাদের কারণে রাতে ঘুমাতে পারছি না। তিনি জানান, পদ প্রত্যাশীদের অনেকেই মিষ্টি, ফল কিংবা বিস্কুট নিয়েও ভোট চাইতে আসছেন।

উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে রাখার আশ্বাস পেয়েছেন একাধিক কাউন্সিলর। বেশ কয়েকজন পদ প্রত্যাশীরা তাদের আশ্বাস দিয়ে ভোট চাইছেন। যা দলের গঠনতন্ত্র পরিপন্থি ও নৈতিকতা বিরোধী। এখন দেখা বিষয় পদ প্রত্যাশীদের আশ্বাসে কিংবা মিষ্টির মধুরসে কাউন্সিলররা বুধ থেকে নেতা নির্বাচন করবেন না সংগঠনের নিবেদিতদের নেতা নির্বাচিত করবেন। তার জন্য অপেক্ষা করতে হবে ১৪ নভেম্বর পর্যন্ত।

A+ A-

সর্বশেষ সংবাদ

সিলেটকে অত্যাধুনিক পর্যটন নগরী হিসেবে গড়তে চাই- কাতারে মেয়র আরিফ

বড়লেখার পাল্লাথল চা বাগান হতাযজ্ঞ- আহত আরেক নারীর মৃত্যু

বিয়ানীবাজারের সীমান্তবর্তী নওয়াগ্রাম ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন

কালাইউরাকে ৭ উইকেটে হারিয়ে জয়লাভ করেছে লিজেন্ড অব বিয়ানীবাজার

বিয়ানীবাজারসহ সিলেটের বিভিন্ন স্থানে মৃদু ভূমিকম্প

সাবেক ভিপি কামিল আহমদকে প্রবাস গমন সংবর্ধনা প্রদান

ঘোষণাঃ

Translate »