১৩ই ডিসেম্বর, ২০১৯ ইং | ২৮শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

কানাইঘাটের সেই সড়কের বাজারে অবৈধ গরুর হাটে পুলিশ অভিযান- স্থাপনা উচ্ছেদ

https://beanibazarnews24.com/wp-content/uploads/2019/11/32456-1200x630.jpg

কানাইঘাটের সড়কের বাজারে ভারতীয় গরু কেনা বেচা বন্ধে পুলিশি অভিযান জোরদার করা হয়েছে। সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিনের নির্দেশে রবিবার (৩ নভেম্বর) দিনভর সড়কের বাজারসহ আশপাশ এলাকায় কানাইঘাট থানা পুলিশ অভিযান চালায়। এসময় পুলিশ রাস্তার আশেপাশে অবস্থিত গরুর অবৈধ বাতান উচ্ছেদ করে।

এদিকে সড়কের বাজারে নির্দিষ্ট হাটে বৈধ উপায় ব্যতীত কোন গরু-মহিষ কেউ বিক্রি করতে পারবে না বলেও জানিয়েছে পুলিশ। গবাদি পশু শুধু নির্দিষ্ট হাটের দিন বিক্রি বিষয়টিতে নজরদারি রাখার কথা জানান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুদ্দোহা পিপিএম।

গত ২ নভেম্বর দৈনিক সমকাল পত্রিকা এবং বিয়ানীবাজার নিউজ২৪-এ ‘অবাধে ভারত থেকে আসছে গরু -কানাইঘাটের সড়কের বাজার’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

অবৈধ ভাবে গড়ে ওঠা গরু গড় উচ্ছেদসহ গরু বেচা-কেনাকে কেন্দ্র গড়ে ওঠা রাস্তায় যত্রতত্র ট্রাক পার্কিং বন্ধেও অভিযান করে পুলিশ। এ অভিযান অব্যাহত থাকবে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুদ্দোহা জানিয়েছেন, ভারত থেকে অবৈধ পথে গরু আসা বন্ধ করতে হলে দু’দেশের সীমান্তরক্ষী বাহিনীকে একমত হতে হবে। তাহলে সীমান্ত দিয়ে কেউ গরু নিয়ে আসতে পারবে না। পুলিশ উপজেলা আইনশৃঙ্খলা রক্ষা করার পাশাপাশি অল্প সংখ্যক ফোর্স নিয়ে ভারতীয় গরু আটক অভিযান সব সময় অব্যাহত রেখেছে। বর্তমানে থানায় ৩২টি ভারতীয় গরু আটক অবস্থায় রয়েছে বলে জানান তিনি।

সিলেটের কানাইঘাট, জৈন্তাপুর ও গোয়াইনঘাট উপজেলার সীমান্তবর্তী কিছু এলাকা দিয়ে বিচ্ছিন্ন ভাবে ভারত থেকে করিডোর ছাড়া গরু-মহিষ বাংলাদেশে প্রবেশ করার অভিযোগ রয়েছে।

A+ A-

সর্বশেষ সংবাদ

জকিগঞ্জে ইয়াবাসহ পেশাদার মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব

প্যারিসে বিয়ানীবাজার প্রবাসীর আকস্মিক মৃত্যু, কমিউনিটিতে শোকের ছায়া

চারখাই সমাজ কল্যাণ সংস্থা ফ্রান্সের পূর্ণাঙ্গ কমিটি গঠন।। সভাপতি ফরিদ, সাধারণ সম্পাদক জাহেদ

বিয়ানীবাজারের চারখাই বণিক সমিতির নির্বাচনে ৩৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

২৮ ডিসেম্বর মাঠে গড়াচ্ছে উপজেলা ক্রিকেট লীগের সপ্তম আসর

বিয়ানীবাজারে আসার পথে নগদ টাকা ও মোবাইলসহ ব্যাগ হারালেন এক যাত্রি, ফেরত পেতে চাইলেন সহযোগিতা

ঘোষণাঃ

Translate »