১৩ই ডিসেম্বর, ২০১৯ ইং | ২৮শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সম্মেলন- কাউন্সিল তালিকা স্থান পেলেন স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মী

https://beanibazarnews24.com/wp-content/uploads/2019/10/543-1200x630.jpg

দীর্ঘ ১৬ বছর পর আগামী ৭ নভেম্বর বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। এ নিয়ে পদ প্রত্যাশীরা মাঠ চষে বেড়াচ্ছেন। একই সাথে চলছে সংগঠনের কাউন্সিল তালিকা পুর্নগঠনের কাজ। বর্ধিত এ তালিকায় তিন ইউনিয়নে শুধুমাত্র আওয়ামী লীগের নেতাকর্মীরা স্থান পেলেও অবশিষ্ট সাত ইউনিয়ন ও পৌরসভা আওয়ামী লীগের পাশাপাশি সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা স্থান পেয়েছেন। এ নিয়ে ওই ইউনিয়নের নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। অপর দিকে তালিকায় স্থান লাভ করার পর অনেকেই বিপুল উৎসাহ প্রকাশ করেছেন।

উপজেলার আলীনগর, চারখাই ও মোল্লাপুর ইউনিয়নের কাউন্সিল তালিকায় আওয়ামী লীগের বাইরের কাউকে রাখা হয়নি। সংগঠনের গঠনতন্ত্র পরিপন্থি হওয়ায় এ তিন ইউনিয়নের আওয়ামী লীগের দায়িত্বশীলরা সহযোগী সংগঠনের দায়িত্বশীল নেতাকর্মীদের তালিকায় স্থান দেননি।

তালিকা স্থান দেয়া ইউনিয়নগুলোর দায়িত্বশীলরা জানান, জেলা আওয়ামী লীগের দায়িত্বশীলরা বর্ধিত সভায় যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের দিকে নজর রাখার নির্দেশ দেন। এ নির্দেশ পাওয়ায় যুবলীগ ও ছাত্রলীগের দায়িত্বশীলদের কাউন্সিল তালিকায় স্থান দেয়া হয়েছে।

কাউন্সিল তালিকায় স্থান পাওয়া যুবলীগ ও ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মী উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, দীর্ঘদিন যুবলীগ ও ছাত্রলীগের কোন কমিটি নেই। যার কারণে তারা সংগঠনের কোথাও স্থান পাননি। এবার কাউন্সিল তালিকায় স্থান পাওয়ায় নিজেদের গর্বিত মনে করছেন।

তবে এর প্রতিক্রিয়াও রয়েছে আওয়ামী লীগের মধ্যে। মূল সংগঠনের ইউনিয়ন কমিটির অধিকাংশদের বাদ দিয়ে সহযোগী সংগঠন থেকে কাউন্সিলর নির্ধারণ করায় সংগঠনের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

মাথিউরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মতিন বলেন, গত বর্ধিত সভায় জেলা আওয়ামী লীগের দায়িত্বশীলরা যুবলীগ ও ছাত্রলীগের প্রতি বিশেষ নজর রাখা ও মায়া করার নির্দেশনা দিয়েছেন। আমরা তাদের সে নির্দেশনা ফলো করেছি মাত্র।

পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবাদ আহমদ বলেন, সহযোগী সংগঠনের যারা দায়িত্বশীল পদে রয়েছেন তারা কাউন্সিল তালিকায় থাকলেও নাম বাদ যাবে কিংবা ভোট দিতে পারবেন না। তবে যারা দায়িত্বশীল পদে নেই তারা কাউন্সিল হতে কোন বাধা থাকার কথা না। তবে যদি ছাত্রত্ব থাকে এরকম তালিকায় থাকেন তার নামও বাদ দেয়া হবে বলে দায়িত্বশীলরা নিশ্চিত করেছেন। কাউন্সিল তালিকায় বেশিভাগ ইউনিয়নের যুবলীগের দায়িত্বশীলরা স্থান পেয়েছেন বলে শুনেছি।

সহযোগী সংগঠনের নেতাকর্মী কিংবা দায়িত্বশীলদের কাউন্সিল তালিকা রাখা লজ্জাকর বলে মন্তব্য করেছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এড. নাসির উদ্দিন খান। তিনি বলেন, এটি লজ্জাজনক। আমরা বলেছি ইউনিয়ন আওয়ামী লীগের নির্বাহী কমিটি থেকে কাউন্সিল তালিকা তৈরী করতে। কিন্তু সহযোগী সংগঠনের দায়িত্বশীলদের তালিকা রাখা কোন অবস্থায় মেনে নেয়া হবে না। যারা এটি করেছেন তাদের লজ্জায় পড়তে হবে।

A+ A-

সর্বশেষ সংবাদ

জকিগঞ্জে ইয়াবাসহ পেশাদার মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব

প্যারিসে বিয়ানীবাজার প্রবাসীর আকস্মিক মৃত্যু, কমিউনিটিতে শোকের ছায়া

চারখাই সমাজ কল্যাণ সংস্থা ফ্রান্সের পূর্ণাঙ্গ কমিটি গঠন।। সভাপতি ফরিদ, সাধারণ সম্পাদক জাহেদ

বিয়ানীবাজারের চারখাই বণিক সমিতির নির্বাচনে ৩৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

২৮ ডিসেম্বর মাঠে গড়াচ্ছে উপজেলা ক্রিকেট লীগের সপ্তম আসর

বিয়ানীবাজারে আসার পথে নগদ টাকা ও মোবাইলসহ ব্যাগ হারালেন এক যাত্রি, ফেরত পেতে চাইলেন সহযোগিতা

ঘোষণাঃ

Translate »