৩১শে মে, ২০২০ ইং | ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

পৌরসভার সব কয়টি প্রবেশদ্বারে ফুটিয়ে তোলা হবে বিয়ানীবাজারের ইতিহাস-ঐতিহ্য-সংস্কৃতি- মতবিনিময় সভায় পৌর মেয়র

https://beanibazarnews24.com/wp-content/uploads/2019/10/34545665565-1200x630.jpg

সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে বিয়ানীবাজার পৌরসভার মেয়র আব্দুস শুকুর জানান, পৌরসভাকে নান্দনিক রূপ দিতে বেশ কিছু কার্যক্রম হাতে নেয়া হয়েছে। একই সাথে অপরাধ ঠেকাতে বসানো হবে সিসিটিভি। কিছু উন্নয়ন কাজ চলমান রয়েছে এবং কিছু কাজ শুরু করতে অর্থ বরাদ্ধ, নকশা প্রণয়ন এবং বিভিন্ন প্রকল্পের উপর নির্ভর করছে কবে শুরু করা হবে। পৌরশহরের সড়কদ্বীপে ঝাউ গাছ লাগিয়ে শহরকে সবুজায়ন করা হবে। তিনি বলেন, প্রত্যেক এলাকার নিজস্ব ইতিহাস- ঐতিহ্য সংস্কৃতি রয়েছে। একই সাথে প্রাকৃতিক পরিবেশও ওই এলাকার বৈশিষ্ট ধারণ করে। বিয়ানীবাজারের নিজস্ব ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি ফুটিয়ে তুলতে পৌরসভার প্রত্যেক প্রবেশদ্বারে তোরণ নির্মাণ করার পরিকল্পনা করছে। এসব তোরণে ফুটিয়ে তোলা এ অঞ্চলের প্রকৃতি, ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি।

পারিবারিক সফরে দুই সপ্তাহের জন্য যুক্তরাজ্য সফরের পূর্বে সোমবার রাতে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করে পৌর মেয়র। এ সময় তিনি পৌরসভার উন্নয়ন প্রকল্পের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন এবং আগামীতে সিলেট বিভাগের সকল পৌরসভা নিয়ে সরকারের একটি বিশেষ উন্নয়ন প্রকল্প প্রাপ্তির বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, সিলেটের সকল পৌরসভার মেয়র পররাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠক করেছেন।

মতবিনিময় সভায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে পৌর মেয়র বলেন, পৌরসভার ময়লার জন্য নির্দিষ্ট জায়গা অধিগ্রহণ করা হবে- সেই প্রস্তুতি নেয়া হচ্ছে। বাস টার্মিনালের কাজ শেষ হলে এর পেছনে আমরা সুইপার কলোনি নির্মাণ কাজে হাত দেব। শহরের সবকয়টি সড়ক সংস্কার শেষ হওয়ার পর পরিস্কার পরিচ্ছন্নতার উপর আমরা জোর দেব। সকল কাউন্সিলর ও পৌরবাসীসহ ব্যবসায়ীদের সহযোগিতায় একটি পরিচ্ছন্ন পৌরসভা গড়ে তোলা আমাদের পরিকল্পনা। সেই লক্ষ্যে আমরা কাজ করছি। তিনি জানান, পৌরশহরের গুরুত্বপূর্ণ স্থানে সোলার প্রকল্পের আওতায় সিসিটিভি বসানো হবে। যাতে বিদ্যুৎ না থাকলেও এসব ক্যামেরা সব সময় স্বচল থাকে। এছাড়া ওয়াটার প্লান্ট নির্মাণ শেষ পর্যায়ে রয়েছে। আগামী বছর ওয়াটার প্লান্ট থেকে বিশুদ্ধ পানি সরবরাহ করা হবে। একই সাথে পানি সরবরাহ লাইন স্থাপন কাজ চলছে। তিনি সকল উন্নয়নকাজে পৌরবাসীর সহযোগিতা কামনা করেন।

A+ A-

সর্বশেষ সংবাদ

বড়লেখায় চোরাই গরুসহ দুই পেশাদার চোর গ্রেফতার

ফ্রান্সে অনিয়মিত অভিবাসীদের নিয়মিত করার দাবিতে বিশাল বিক্ষোভ সমাবেশ

বিয়ানীবাজারে করোনায় মৃত বৃদ্ধের বাড়ি লকডাউন

এবারও এসএসসিতে বিয়ানীবাজারে সেরা খলিল চৌধুরী আদর্শ বিদ্যানিকেতন

বিয়ানীবাজারে স্বাস্থ্যবিধি মেনে করোনায় মৃত বৃদ্ধের জানাজা ও দাফন কার্য সম্পন্ন

মোল্লাপুরের প্রবীণ মুরব্বী হাজী নুরুল ইসলাম’র ইন্তেকাল, জানাজা রাত ৯টায়

ঘোষণাঃ

Translate »