২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং | ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

বিয়ানীবাজার সীমান্তে বিজিবি-বিএসএফ অধিনায়ক পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত

https://beanibazarnews24.com/wp-content/uploads/2019/09/2121-1200x630.jpg

বিয়ানীবাজার সীমান্তের শেওলা স্থলবন্দর এলাকায় ৫২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়কের সাথে সৌজন্য সাক্ষাতের মিলিত হয়েছেন ৭ বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার। দুই দেশের সীমান্ত বাহিনীর ব্যাটালিয়ন প্রধানদের সৌজন্য সাক্ষাতে দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় শেওলা স্থলবন্দরের প্রাণী সম্পদ কার্যালয়ের হলরুমে হৃদত্যাপূর্ণ এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বিজিবি’র পক্ষে নেতৃত্ব দেন ৫২ বিজিবি ব্যাটালিয়ন বিয়ানীবাজারের অধিনায়ক লে। কর্নেল ফয়জুর রহমান, এসপিপি, পিএসসি এবং বিএসএফ এর পক্ষে নেতৃত্ব দেন ৭ বিএসএফ ব্যাটালিয়ন কমান্ড্যান্ট জে পি মাথিয়ানি।

সৌজন্য সাক্ষাতে অবৈধ সীমান্ত পারাপার, নারী ও শিশু পাচার, সীমান্ত হত্যা-নির্যাতন, মাদকদ্রব্য পাচার প্রতিরোধ এবং গবাদিপশু চোরাচালান বন্ধের ব্যাপারে আলোচনা হয়। এছাড়া সীমান্তে গুলি বর্ষণ না করা, চোরাচালান, অবৈধ অস্ত্র-গোলাবারুদ ও বিস্ফোরক দ্রব্য পাচার প্রতিরোধ, নারী-শিশু ও মানব পাচার প্রতিরোধ, অবৈধ সীমান্ত পারাপার বন্ধ করা, নিচ্ছিদ্র সীমান্ত নিরাপত্তা ব্যবস্থা, সমন্বিত টহলসহ সীমান্ত সংক্রান্ত দ্বি-পাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিবিধ বিষয়াদি নিয়ে আলোচনা হয়েছে।

সীমান্তে বিরাজমান শান্তিপূর্ণ সহবস্থান বজায় রাখার ব্যাপারেও উভয় পক্ষ একমত পোষণ করেন। উভয় পক্ষই বাংলাদেশ-ভারত সীমান্ত চুক্তির আলোকে আলাপ-আলোচনার মাধ্যমে উদ্ভুত যে কোন সমস্যা ব্যাটালিয়ন/কোম্পানী/বিওপি কমান্ডার পর্যায়ে যোগাযোগ/পতাকা বৈঠকের মাধ্যমে শান্তিপূর্ণভাবে সমাধানে একমত পোষণ করেন।

সৌজন্য স্বাক্ষাতে উভয় দেশের স্টাফ অফিসার, কোম্পানী কমান্ডারগণ উপস্থিত ছিলেন।

A+ A-

সর্বশেষ সংবাদ

বিয়ানীবাজারে ইউএনওকে বিদায়ী সংবর্ধনা দিলো পল্লীবাউল লোক সংগীতালয়

বিয়ানীবাজারের শহীদটিলা-কাজিরবাজার রাস্তার বেহাল দশা, চরম জনদুর্ভোগ

সড়ক দুর্ঘটনায় আহত মাওলানা শিহাব উদ্দিন আলীপুরী

১০৯ থেকে খবর পেয়ে বাল্যবিয়ে ঠেকালেন ইউএনও

বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট- সিলেট জেলা চ্যাম্পিয়ন গোলাপগঞ্জ

সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়- ফটকের সামনেই ময়লার ভাগাড়

ঘোষণাঃ

Translate »