২০শে ফেব্রুয়ারি, ২০২০ ইং | ৭ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

বিয়ানীবাজার সীমান্তে বিজিবি-বিএসএফ অধিনায়ক পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত

https://beanibazarnews24.com/wp-content/uploads/2019/09/2121-1200x630.jpg

বিয়ানীবাজার সীমান্তের শেওলা স্থলবন্দর এলাকায় ৫২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়কের সাথে সৌজন্য সাক্ষাতের মিলিত হয়েছেন ৭ বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার। দুই দেশের সীমান্ত বাহিনীর ব্যাটালিয়ন প্রধানদের সৌজন্য সাক্ষাতে দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় শেওলা স্থলবন্দরের প্রাণী সম্পদ কার্যালয়ের হলরুমে হৃদত্যাপূর্ণ এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বিজিবি’র পক্ষে নেতৃত্ব দেন ৫২ বিজিবি ব্যাটালিয়ন বিয়ানীবাজারের অধিনায়ক লে। কর্নেল ফয়জুর রহমান, এসপিপি, পিএসসি এবং বিএসএফ এর পক্ষে নেতৃত্ব দেন ৭ বিএসএফ ব্যাটালিয়ন কমান্ড্যান্ট জে পি মাথিয়ানি।

সৌজন্য সাক্ষাতে অবৈধ সীমান্ত পারাপার, নারী ও শিশু পাচার, সীমান্ত হত্যা-নির্যাতন, মাদকদ্রব্য পাচার প্রতিরোধ এবং গবাদিপশু চোরাচালান বন্ধের ব্যাপারে আলোচনা হয়। এছাড়া সীমান্তে গুলি বর্ষণ না করা, চোরাচালান, অবৈধ অস্ত্র-গোলাবারুদ ও বিস্ফোরক দ্রব্য পাচার প্রতিরোধ, নারী-শিশু ও মানব পাচার প্রতিরোধ, অবৈধ সীমান্ত পারাপার বন্ধ করা, নিচ্ছিদ্র সীমান্ত নিরাপত্তা ব্যবস্থা, সমন্বিত টহলসহ সীমান্ত সংক্রান্ত দ্বি-পাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিবিধ বিষয়াদি নিয়ে আলোচনা হয়েছে।

সীমান্তে বিরাজমান শান্তিপূর্ণ সহবস্থান বজায় রাখার ব্যাপারেও উভয় পক্ষ একমত পোষণ করেন। উভয় পক্ষই বাংলাদেশ-ভারত সীমান্ত চুক্তির আলোকে আলাপ-আলোচনার মাধ্যমে উদ্ভুত যে কোন সমস্যা ব্যাটালিয়ন/কোম্পানী/বিওপি কমান্ডার পর্যায়ে যোগাযোগ/পতাকা বৈঠকের মাধ্যমে শান্তিপূর্ণভাবে সমাধানে একমত পোষণ করেন।

সৌজন্য স্বাক্ষাতে উভয় দেশের স্টাফ অফিসার, কোম্পানী কমান্ডারগণ উপস্থিত ছিলেন।

A+ A-

সর্বশেষ সংবাদ

হারলো বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ, সহজ জয়ে সেমিতে এ্যারাইভাল্স স্পোর্টিং ক্লাব

বিয়ানীবাজারে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ট্রাকের ধাক্কা!

মাথিউরায় শহীদ কমর উদ্দিন স্মৃতি সংসদের আহবায়ক কমিটি গঠন

বিয়ানীবাজারে কিশোর গ্যাংয়ের হামলায় এসএসসি পরীক্ষার্থী আহত

দেউলগ্রাম ছাত্র কল্যাণ পরিষদের উদ্যোগে ফ্রি ভর্তি কার্যক্রম সম্পন্ন

কিডনি রোগে আক্রান্ত বড়লেখার সুলতান আলীর বাঁচার আকুতি

ঘোষণাঃ

Translate »