২০শে ফেব্রুয়ারি, ২০২০ ইং | ৭ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

বিয়ানীবাজারের সীমান্ত দিয়ে অনুপ্রবেশের চেষ্টা করা হলে বিজিবিকে জানানোর আহ্বান

https://beanibazarnews24.com/wp-content/uploads/2019/09/beanibazarNew_BGB.jpg

সীমান্তে বিজিবি টহল ও নজরদারি জোরদার করেছে জানিয়ে বিজিবির বিয়ানীবাজার ব্যাটালিয়নের (৫২ বিজিবি) কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল ফয়জুর রহমান এসপিপি, পিএসসি স্থানীয় বাসিন্দাদের যেকোনো অস্বাভাবিক পরিস্থিতি ও অনুপ্রবেশের চেষ্টা লক্ষ্য করা মাত্র বিজিবিকে অবহিত করার আহবান জানিয়েছেন। তিনি বলেন, ২০১৮ সালে এনআরসির খসড়া তালিকা প্রকাশের পর থেকেই বিজিবি হেড কোয়ার্টার্সের নির্দেশে সতর্কাবস্থায় রয়েছে বিজিবি। শনিবার পূর্ণাঙ্গ তালিকা প্রকাশের পর মৌখিকভাবে আবারও সতর্কতা জারি করা হয়। সে অনুযায়ী সীমান্তে সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছে বিজিবি।

তিনি আরো বলেন, এখন পর্যন্ত কোনো অস্বাভাবিক পরিস্থিতির সৃষ্টি হয়নি, তবে আসাম থেকে মানুষ সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে ঢুকতে চাইলে বা ভারত অনুপ্রবেশ করানোর চেষ্টা করলে তা প্রতিহত করার জন্য বিজিবির পক্ষ থেকে সীমান্ত নিরাপত্তা জোরদার করেছে। সীমান্ত এলাকায় বসবাসকারী স্থানীয়দের সতর্ক করা হয়েছে-যাতে সীমান্তের যেকোনো অংশ দিয়ে কোনো অনুপ্রবেশের চেষ্টা করা হলে তা সঙ্গে সঙ্গে যেন বিজিবিকে জানানো হয়।

সম্প্রতি ঘটে যাওয়া বড়লেখা সীমান্তে গুলিবর্ষনের ঘটনার মাধ্যমে ভীত সাধারণ জনগণকে সীমান্ত হতে দূরে রেখে অনুপ্রবেশের চেষ্টা করানো হতে পারে কিনা সে ব্যাপারেও সতর্ক থাকার প্রয়োজনীয়তা রয়েছে বলে তিনি উল্লেখ করেন।

প্রসঙ্গত, শনিবার স্থানীয় সময় সকাল ১০টার দিকে এনআরসি প্রকাশ করা হয়। প্রকাশিত চূড়ান্ত তালিকায় নাম উঠেছে মোট ৩ কোটি ১১ লাখ ২১ হাজার ৪ জনের। বাদ পড়েছে ১৯ লাখ ৬ হাজার ৬৫৭ জন। এনআরসি থেকে বাদ পড়াদের মধ্যে রয়েছে ১১ লাখেরও বেশি হিন্দু বাঙালি। ছয় লাখের কিছু বেশি মুসলমান। বাকি দুই লাখের মধ্যে রয়েছে বিহারী, নেপালী, লেপচা প্রভৃতি।



“বিয়ানীবাজার উপজেলার প্রথম ২৪ ঘন্টার টেলিভিশন ABtv’ র অফিসিয়াল ইউটিউব চ্যানেল, সাবস্ক্রাইব করে দেখতে থাকুন প্রতিদিনকার বিয়ানীবাজারের ঘটনাপ্রবাহ”নিচের লিঙ্কটি ক্লিকের মাধ্যমে সহজেই সাবস্ক্রাইব করতে পারবেন ABtv
Subscribe: http://bit.ly/2OOvJad
A+ A-

সর্বশেষ সংবাদ

হারলো বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ, সহজ জয়ে সেমিতে এ্যারাইভাল্স স্পোর্টিং ক্লাব

বিয়ানীবাজারে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ট্রাকের ধাক্কা!

মাথিউরায় শহীদ কমর উদ্দিন স্মৃতি সংসদের আহবায়ক কমিটি গঠন

বিয়ানীবাজারে কিশোর গ্যাংয়ের হামলায় এসএসসি পরীক্ষার্থী আহত

দেউলগ্রাম ছাত্র কল্যাণ পরিষদের উদ্যোগে ফ্রি ভর্তি কার্যক্রম সম্পন্ন

কিডনি রোগে আক্রান্ত বড়লেখার সুলতান আলীর বাঁচার আকুতি

ঘোষণাঃ

Translate »