২১শে নভেম্বর, ২০১৯ ইং | ৬ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

বড়লেখা সীমান্তে বিএসএফের গুলিতে এক যুবক নিহত

https://beanibazarnews24.com/wp-content/uploads/2019/08/BeanibazarNews_bsf.jpg

বড়লেখা উপজেলা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে আব্দুর রুফ (৩৭) নামের এক বাংলাদেশী নিহত হওয়ার খবর পাওয়া গেছে। ভারত থেকে অবৈধ পথে মহিষ আনতে গিয়ে বাংলাদেশ-ভারত সীমান্তের উত্তর ডিমাই এলাকার ওপারে তিনি বিএসএফের গুলিতে মারা যান। শুক্রবার (২৩ আগস্ট) রাত আনুমানিক ১২টার দিকে এই ঘটনা ঘটে।

নিহত আব্দুর রূপ বড়লেখা সদর ইউনিয়নের বিওসি কেছরিগুল (উত্তর) গ্রামের সাজ্জাদ আলীর ছেলে। আব্দুর রুফ তিন সন্তানের জনক।

বিএসএফ তার মৃতদেহ ভারতে নিয়েছে গেছে, স্থানীয় সূত্রে এমন তথ্য পাওয়া যায়। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বড়লেখা সদর ইউনিয়নের চেয়ারম্যান সিরাজ উদ্দিন।

সীমান্ত এলাকার স্থানীয় বাসিন্দা সূত্রে জানা গেছে, বড়লেখা উপজেলার বোবারতল বিজিবি ক্যাম্পের আওতাধীন সীমান্তের ১৩৮২ নম্বর মেইন পিলারের সাব পিলার ১ এস এলাকায় কাঁটাতারের বেড়া অতিক্রম করে, শুক্রবার রাতে ১০ থেকে ১৫ জনের বাংলাদেশী গরু ও মহিষ পাচারকারী একটি দল ভারতে অনুপ্রবেশ করে। এসময় দায়িত্বরত বিএসফের সদস্যরা চোরাকারবারিদের লক্ষ করে গুলি বর্ষণ করে। বিএসএফের গুলিতে আহত অন্যরা পালিয়ে গেলেও ঘটনাস্থলেই মারা যান পাচারকারী দলের সদস্য আব্দুর রুফ। বিএসএফ তাঁর লাশ উদ্ধার করে ভারতে নিয়ে গেছে। এ প্রতিবেদন লিখা পর্যন্ত লাশের সুরতহাল শেষে ভারতের করিমগঞ্জ জেলার পাতাইরকান্দি থানায় নিয়ে যাওয়ার খবর পাওয়া গেছে।

বড়লেখা সদর ইউনিয়নের চেয়ারম্যান সিরাজ উদ্দিন বলেন, ‘সে আমার ইউনিয়নের বাসিন্দা। শনিবার সকালে তার পরিবারের লোকজন আমার বাড়িতে এসে জানান, সে ভারতে গিয়েছিল। সেখানে গুলি হয়েছে। কিন্তু সে ফেরেনি। পরবর্তী সময় বিভিন্ন সূত্রে জানা গেছে সে গুলিতে মারা গেছে। এরপরে বিভিন্নভাবে খোঁজ খবর নিয়ে জানতে পারি সেখানে তার সুরতহাল হয়েছে। লাশ করিমগঞ্জ জেলার পাতাইরকান্দি থানায় নিয়ে যাওয়া হয়েছে।

বিয়ানীবাজার বিজিবি ৫২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফয়জুর রহমান বলেন, ‘বড়লেখা সীমান্তের কাঁটাতারের বেড়ার ২০০ গজ ভারতের ভেতরে একজন মারা গেছেন এমন খবর পাওয়া গেছে। তবে তার নাম পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।’



“বিয়ানীবাজার উপজেলার প্রথম ২৪ ঘন্টার টেলিভিশন ABtv’ র অফিসিয়াল ইউটিউব চ্যানেল, সাবস্ক্রাইব করে দেখতে থাকুন প্রতিদিনকার বিয়ানীবাজারের ঘটনাপ্রবাহ”নিচের লিঙ্কটি ক্লিকের মাধ্যমে সহজেই সাবস্ক্রাইব করতে পারবেন ABtv
Subscribe: http://bit.ly/2OOvJad
A+ A-

সর্বশেষ সংবাদ

Education centers for pedestrians and working children are set up in Beanibazar

কাল ডিগ্রি ১ম বর্ষের বিভিন্ন কোর্সের পরীক্ষার প্রবেশপত্র বিতরণ

বিয়ানীবাজারে পথশিশু ও শ্রমজীবী শিশুদের জন্য শিক্ষাকেন্দ্র চালু

সিলেটে ২৭৯টি এনড্রয়েড মোবাইল হ্যান্ডসেটসহ গ্রেফতার ৪

বঙ্গববন্ধু সাংস্কৃতিক জোট বিয়ানীবাজার উপজেলা কমিটি গঠন ।। সভাপতি সায়হান সম্পাদক আজাদ

বিকালে মোহনবাগানের হয়ে মাঠে নামছে জলঢুপ স্পোর্টস একাডেমির ফুটবলাররা

ঘোষণাঃ

Translate »