২২শে আগস্ট, ২০১৯ ইং | ৭ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

ঈদুল আজহার ছুটিতে মাধবকুন্ড জলপ্রপাতে পর্যটকের স্রোত

https://beanibazarnews24.com/wp-content/uploads/2019/08/madhob-kundo.jpg

নানা বয়সী মানুষ। তাদের কেউ জলপ্রপাতের পানিতে সাঁতার কাটছেন। হইচই করছেন। কেউ নিজের ছবি তুলেছেন। কেউ আবার প্রিয়জনদের ছবি ক্যামেরাবন্দি করছেন। কেউ ঘুরে ঘুরে এখানকার প্রাকৃতিক সৌন্দর্য অবোলকন করছেন। মঙ্গলবার বড়লেখা উপজেলার মাধবকুন্ড জলপ্রপাত এলাকায় এ দৃশ্য দেখা গেল।

এবারের ঈদুল আজহার ছুটিতে উপজেলার মাধবকুন্ড জলপ্রপাতে পর্যটকের ঢল নেমেছে। পর্যটকদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে জলপ্রপাত এলাকা। এতে হাসি ফুটেছে স্থানীয় ব্যবসায়ীদের মুখে।

সরেজমিনে দেখা গেছে, দূর-দূরান্ত থেকে পরিবার-পরিজন, বন্ধু-বান্ধবসহ নানাবয়সী মানুষ বাস, মাইক্রোবাসসহ বিভিন্ন ধরনের ছোট-বড় যানবাহনে করে মাধবকুন্ডে বেড়াতে আসছেন। মৌলভীবাজার জেলা পরিষদের নির্মিত গাড়ি রাখার টার্মিনালে জায়গা না হওয়ায় আগত পর্যটকরা সড়কের ওপর গাড়ি পার্কিং করেছেন। এতে অনেকসময় যানজট লাগছে। স্থানীয় দোকানগুলোতে জমজমাট বেচাকেনা হচ্ছে।

বনবিভাগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ঈদের দিন থেকে শুরু করে মাধবকুন্ড জলপ্রপাতে কয়েক হাজার পর্যটকের সমাগম ঘটেছে। প্রতিদিন আশপাশের উপজেলার মানুষ ছাড়াও দেশের অন্যান্য জেলা এবং বিদেশী পর্যটকরা ভিড় করছেন মাধবকুন্ডে।

সিলেট থেকে আসা এক পর্যটক বলেন, ‘মাধবকুন্ড বাংলাদেশের একটি আকর্ষণীয় পর্যটন স্পট। স্রষ্টা যেন সবটুকু সৌন্দর্য ঢেলে এখানকার প্রকৃতিকে সাজিয়েছেন। এখানে রয়েছে পাহাড়, ঝর্ণা, খাসিয়া পল্লি। এটার অপার এক সম্ভাবনা রয়ে গেছে। যে সম্ভাবনা এখনো আমরা কাজে লাগাতে পারিনি।

A+ A-

সর্বশেষ সংবাদ

বিয়ানীবাজারে পানিতে ডুবে স্কুল ছাত্রের মৃত্যু

ভয়াল ২১ আগস্ট : বিয়ানীবাজারে আ.লীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল

মৌলভীবাজার জেলার এডিসি হলেন কানাইঘাটের ইউএনও তানিয়া

সিলেটের হারিছ চৌধুরীসহ দন্ডিত ১৬ জন ধরা-ছোঁয়ার বাইরে

বিয়ানীবাজারের চারখাইয়ে পাল্টাপাল্টি হামলার অভিযোগ- আটক ১

বিয়ানীবাজারে মোটর সাইকেল চোর সিন্ডিকেটের সাথে জড়িত ৩৫ যুবক

ঘোষণাঃ

Translate »