২২শে আগস্ট, ২০১৯ ইং | ৭ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

শেষ মুহূর্তে জমে উঠেছে বিয়ানীবাজার পিএইচজি স্কুল মাঠের পশুর হাট

https://beanibazarnews24.com/wp-content/uploads/2019/08/43434343434343-1200x630.jpg

শুক্রবার থেকে বিয়ানীবাজার পিএইচজি স্কুল মাঠে পশুর হাট শুরু হয়েছে। প্রথম দিন পশু কম থাকা এবং ক্রেতার উপস্থিতিও ছিল হতাশাজনক। তবে আজ শনিবার (১০ আগস্ট) দ্বিতীয় দিনে মাঠ ভর্তি পশু আসায় তুলনামুলকভাবে ক্রেতার উপস্থিতি বেড়েছে। এছাড়া পশুর দাম ক্রয় ক্ষমতার মধ্যে থাকায় ক্রেতারা খুশি হলেও বিক্রেতারা কিছুটা হতাশা প্রকাশ করেন।

বিয়ানীবাজার উপজেলার সর্বত্র পশুর অবৈধ হাট থাকায় বৈধ হাটগুলোতে শুক্রবার পর্যন্ত ক্রেতার উপস্থিতি কম ছিল। এছাড়া বৈধ হাটে পশু কম থাকায় গত কয়েকদিন বিক্রি ছিল তুলনামুলক কম। শনিবার থেকে বৈধ হাটে পশুর সংখ্যা বাড়ার পাশাপাশি ক্রেতার উপস্থিতিও বেড়েছে। ফলে আগের কয়েকদিনের চেয়ে বেড়েছে পশু বিক্রিও।

পশু বিক্রেতা জাহাঙ্গীর হোসেন বলেন, বাজারে লোকজন আসলেও সংখ্যা বেশি না। সেজন্য প্রত্যাশামতো বিক্রি হচ্ছে না। গেরু বিক্রির যে লক্ষ্য ছিল তা পুরণ হচ্ছে না বলেন জানান তিনি। জাহাঙ্গীর বলেন, দাম নেমে গেছে। আমার ২০টি গরুর মধ্যে মাত্র ৪টি বিক্রি করেছি। কাল এ অবস্থা থাকলে আর্থিকভাবে ক্ষতির মূখে পড়তে হবে।

বিক্রেতার চেয়ে ঠিক উল্টো কথাই বললেন পিএইচজি স্কুল মাঠে আসা ক্রেতা আব্দুল করিম। তিনি বলেন, বাজারে প্রচুর গুরু থাকলেও বিক্রেতা দাম ছাড়ছেন না। ফলে গরু পছন্দ হলেও সাধ্যে কুলোচ্ছে না। তিনি মাঝারি আকারের একটি গরুর দাম ৬৫ হাজার টাকা পর্যন্ত হাকালেও বিক্রেতা ৭০ হাজারের নিচে বিক্রি করবেন না বলে দিয়েছেন।

A+ A-

সর্বশেষ সংবাদ

বিয়ানীবাজারে পানিতে ডুবে স্কুল ছাত্রের মৃত্যু

ভয়াল ২১ আগস্ট : বিয়ানীবাজারে আ.লীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল

মৌলভীবাজার জেলার এডিসি হলেন কানাইঘাটের ইউএনও তানিয়া

সিলেটের হারিছ চৌধুরীসহ দন্ডিত ১৬ জন ধরা-ছোঁয়ার বাইরে

বিয়ানীবাজারের চারখাইয়ে পাল্টাপাল্টি হামলার অভিযোগ- আটক ১

বিয়ানীবাজারে মোটর সাইকেল চোর সিন্ডিকেটের সাথে জড়িত ৩৫ যুবক

ঘোষণাঃ

Translate »